ঢাকা, বৃহস্পতিবার, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জুন ২০২৪, ০৫ জিলহজ ১৪৪৫

ফুটবল

ইউরোর পর ফুটবলকে বিদায় জানাবেন ক্রুস

স্পোর্টস  ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৬ ঘণ্টা, মে ২১, ২০২৪
ইউরোর পর ফুটবলকে বিদায় জানাবেন ক্রুস

অনেকটা অপ্রত্যাশিতই বলা যায়। গুঞ্জন ছিল, রিয়াল মাদ্রিদের সঙ্গে চুক্তি নবায়ন করতে যাচ্ছেন তিনি।

কিন্তু অবাক করে দিয়ে বরং পেশাদার ফুটবল থেকে অবসরের ঘোষণাই দিলেন টনি ক্রুস। ইউরো চ্যাম্পিয়নশিপের পর বুট জোড়া তুলে রাখবেন এই জার্মান মিডফিল্ডার। আজ এক ইনস্টাগ্রাম বার্তায় বিষয়টি নিশ্চিত করেন তিনি।

৩৪ বছর বয়সী ক্রুস লিখেন, 'জুলাই ১৭, ২০১৪- রিয়াল মাদ্রিদে আমাকে পরিচয় করিয়ে দেওয়ার দিনটি আমার জীবন বদলে দিয়েছে। ফুটবলার হিসেবে তো বটেই, বিশেষ করে মানুষ হিসেবে। বিশ্বের সবচেয়ে বড় ক্লাবে নতুন অধ্যায়ের শুরু ছিল এটি। ১০ বছর পর সেই অধ্যায়ের ইতি ঘটতে যাচ্ছে। সেই বিশাল সফল সময়টি আমি কখনো ভুলব না। আমি প্রত্যেককে ধন্যবাদ জানাতে চাই যারা আমাকে খোলা মনে স্বাগত জানিয়েছিল এবং আমার ওপর আস্থা রেখেছি। তবে বিশেষ করে ধন্যবাদ জানাতে চাই প্রিয় মাদ্রিদিস্তাদের যারা প্রথম দিন থেকে শেষ দিন পর্যন্ত আমাকে স্নেহ ও ভালোবাসা দিয়েছে। '

'একইসঙ্গে এই সিদ্ধান্তের অর্থ হলো, ইউরো চ্যাম্পিয়নশিপের পর ফুটবলার হিসেবে আমার ক্যারিয়ার শেষ হবে। আমি সবসময়ই বলেছি, রিয়াল মাদ্রিদই হবে আমার শেষ ক্লাব। সিদ্ধান্তের জন্য সঠিক সময় খুঁজে ও বেছে নেওয়ায় আমি খুশি ও গর্বিত। সবসময় আমার লক্ষ্য ছিল, পারফরম্যান্সের চূড়ায় থেকে ক্যারিয়ার শেষ করা। এখন থেকে কেবল একটিই লক্ষ্য, চলো ১৫ তম চ্যাম্পিয়নস লিগের জন্য লড়ি। আলা মাদ্রিদ ওয়াই নাদা মাস!'

২৪ মিলিয়ন ইউরোর বিনিময়ে বায়ার্ন মিউনিখ থেকে ছয় বছরের চুক্তিতে ২০১৪ সালে রিয়ালে যোগ দেন ক্রুস। লস ব্লাঙ্কোসদের হয়ে টানা ১০টি মৌসুম কাটিয়ে ফেলেছেন তিনি। ৪৬৩ ম্যাচ খেলে ২৮ গোল  ও ৯৮ অ্যাসিস্ট করার পাশাপাশি ২১টি শিরোপা জিতেছেন 'স্নাইপার' খ্যাত এই মিডফিল্ডার। শিরোপা সংখ্যা আরও বাড়তে পারে যদি আগামী ১ জুন বরুশিয়া ডর্টমুন্ডকে হারিয়ে চ্যাম্পিয়নস লিগে চ্যাম্পিয়ন হয় রিয়াল।

জাতীয় দল থেকে অবশ্য আগেই একবার অবসর নিয়েছেন ক্রুস। কিন্তু আসন্ন ইউরোর জন্য প্রায় তিন বছর পর অবসর ভেঙে জার্মান দলে ফিরেন তিনি। তবে ঘরের মাঠে অনুষ্ঠেয় এই টুর্নামেন্ট খেলেই ফুটবলকে বিদায় জানাবেন এই মিডফিল্ডার।

বাংলাদেশ সময়: ১৭৩৩ ঘণ্টা, মে ২১, ২০২৪
এএইচএস    
 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।