ঢাকা, শুক্রবার, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জুন ২০২৪, ০৬ জিলহজ ১৪৪৫

ফুটবল

প্রিমিয়ার লিগের মৌসুমসেরার পুরস্কার জিতলেন গার্দিওলা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৮ ঘণ্টা, মে ২২, ২০২৪
প্রিমিয়ার লিগের মৌসুমসেরার পুরস্কার জিতলেন গার্দিওলা

গত মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগের পাশাপাশি প্রিমিয়ার লিগও জিতেছিল ম্যানচেস্টার সিটি। দলের এমন দারুণ পারফরম্যান্সের কারণে মৌসুমসেরা কোচের স্বীকৃতি পেয়েছিলেন পেপ গার্দিওলা।

চলতি মৌসুমেও একইভাবে এগোচ্ছে দল। যদিও চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছিটকে গেছে, তবে লিগ ঠিকই ধরে রেখেছে। আর টানা দ্বিতীয়বারের মতো মৌসুম সেরা হলেন গার্দিওলা।

সেরা কোচ হয়ে উচ্ছ্বাস প্রকাশ করেন সিটি কোচ। তিনি বলেন, ‘টানা চারটি লিগ জয় আমার ক্যারিয়ারের সবচেয়ে গৌরবময় অর্জন। এটা বিশ্বের সবচেয়ে কঠিন লিগ এবং আমাদের প্রতিদ্বন্দ্বীরা অবিশ্বাস্য ফুটবল খেলেছে। অসাধারণ এক দল ফুটবলার ও দারুণ কয়েক সাপোর্ট স্টাফের সঙ্গে দিনের পর দিন কাজ করতে পেরে আমি দারুণ গর্বিত। সব বিভাগেই এই ক্লাবের মানুষগুলোর কঠোর পরিশ্রম ও উৎকর্ষই ফুটে উঠছে আমার এই স্বীকৃতিতে। ’

গার্দিওলার সঙ্গে এই লড়াইয়ে ছিলেন আর্সেনাল কোচ মিকেল আর্তেতা। শেষ দিন পর্যন্ত সিটিজেনদের চাপে রাখে তার দল। যদিও শেষ পর্যন্ত আর পেরে ওঠেনি। তবে আসরজুড়ে টেক্কা দিয়েছে ঠিকই। তালিকায় পরের জন ছিলেন লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপ। তার ক্লাবও কোনো অংশে কম যায়নি। তবে তিনে থেকে তাদের লিগ শেষ করতে হয়েছে।  

এ নিয়ে টানা দ্বিতীয়বারের পাশাপাশি ক্যারিয়ারে পঞ্চমবার মৌসুম সেরা কোচ হয়েছেন গার্দিওলা। তার থেকে বেশি এই স্বীকৃতি পেয়েছেন ম্যানচেস্টার ইউনাইটেডের কিংবদন্তি কোচ স্যার অ্যালেক্স ফার্গুসন। তিনি পুরস্কারটি জিতেছেন ১১ বার। তিনবার এই পুরস্কার পেয়েছেন আর্সেন ওয়েঙ্গার ও হোসে মরিনিয়ো। আর দুবার জিতেন ইয়ুর্গেন ক্লপ।

বাংলাদেশ সময়: ১৬৫৭ ঘণ্টা, মে ২২, ২০২৪
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।