ঢাকা, শুক্রবার, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জুন ২০২৪, ০৬ জিলহজ ১৪৪৫

ফুটবল

দুই বছরের চুক্তিতে বার্সেলোনার কোচ হানসি ফ্লিক

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৬ ঘণ্টা, মে ২৯, ২০২৪
দুই বছরের চুক্তিতে বার্সেলোনার কোচ হানসি ফ্লিক

আগে থেকেই একরকম নিশ্চিত ছিল। এবার আনুষ্ঠানিকভাবে হানসি ফ্লিকের নিয়োগ নিশ্চিত করলো বার্সেলোনা।

দুই বছরের চুক্তিতে জাভি হের্নান্দেসের স্থলাভিষিক্ত হয়েছেন সাবেক এই বায়ার্ন মিউনিখ ও জার্মানির কোচ।

ভিক্টোরিয়া বামেন্টালের হয়ে কোচিং শুরু হয় ফ্লিকের। পরে হফেনহাইম হয়ে বায়ার্নের দায়িত্ব নেন তিনি। তার অধীনে ২০১৯-২০ মৌসুমে ট্রেবল (বুন্ডেসলিগা, জার্মান কাপ, চ্যাম্পিয়ন্স লিগ) জেতে মিউনিখের দলটি। বার্সেলোনার পর দ্বিতীয় দল হিসেবে বছরে ঘরোয়া ও আন্তর্জাতিক মিলিয়ে ছয় শিরোপার সবগুলোই সেবার ঘরে তোলে তারা।

এরপর ২০২১ সালের জুলাইয়ে জার্মানির দায়িত্ব নেন ফ্লিক। তার শুরুটা ভালো হলেও পরে পথে হারিয়ে ফেলে জার্মানরা। ২০২২ বিশ্বকাপে তারা বিদায় নেয় গ্রুপ পর্ব থেকেই। তখনই চাকরি হারাতে হয় এই কোচকে।  

এর আগে গত জানুয়ারিতে হুট করেই মৌসুম শেষে বার্সেলোনার দায়িত্ব ছাড়ার ঘোষণা দেন জাভি। কোনোভাবেই নিজের সিদ্ধান্তে পরিবর্তন না করার কথা বললেও, গত এপ্রিলে ক্লাব কর্তৃপক্ষের সঙ্গে আলোচনার পর বদলে যায় তার ভাবনা। চুক্তির আরেকটি মৌসুম থেকে যাওয়ার কথা নিশ্চিত করেন তিনি। কিন্তু এক মাস পরই ক্লাবের সাবেক এই মিডফিল্ডারকে ছাঁটাই করার সিদ্ধান্ত জানানো হয়। গত শুক্রবার আনুষ্ঠানিকভাবে তাকে বরখাস্ত করার কথা জানায় বার্সা।

বাংলাদেশ সময়: ১৯২৬ ঘণ্টা, মে ২৯, ২০২৪
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।