ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

ফুটবল

ফিওরেন্তিনাকে হারিয়ে চ্যাম্পিয়ন অলিম্পিয়াকোসের ইতিহাস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৭ ঘণ্টা, মে ৩০, ২০২৪
ফিওরেন্তিনাকে হারিয়ে চ্যাম্পিয়ন অলিম্পিয়াকোসের ইতিহাস

নির্ধারিত সময়ে সমানে সমানে লড়াইয়ের পর ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। সেখানে ব্যবধান গড়ে দেয় অলিম্পিয়াকোস।

ফিওরেন্তিনাকে হারিয়ে ইউরোপা কনফারেন্সের লিগের শিরোপা উঁচিয়ে ধরে তারা। গড়ে দারুণ এক ইতিহাসও।

গতকাল রাতে গ্রিসের এথেন্সে নির্ধারিত সময়ে গোলশূণ্য ড্রয়ের পর অতিরিক্ত সময়ে খেলা গড়ায়। ১১৬তম মিনিটে অলিম্পিয়াকোসকে এগিয়ে নেন আইয়ুব এল কাবি। বক্সের ভেতরে মার্কারকে ছিটকে খুব কাছ থেকে হেড করে বল জালে জড়ান এই ফরোয়ার্ড। এরপর ভিএআর দেখেন রেফারি। গোলটি বহাল রাখায় উল্লাসে ফেটে পড়ে সমর্থকরা। এই গোলেই নিশ্চিত হয় তাদের শিরোপা।  

১৯৭১ সারে সর্বশেষ কোনো গ্রিক ক্লাব ইউরোপিয়ান শিরোপার কাছাকাছি গিয়েছিল। সেবার ইউরোপিয়ান কাপের (বর্তমান চ্যাম্পিয়ন্স লিগ) ফাইনালে আয়াক্স আমস্টারডামের কাছে হেরে যায় প্যানাথিনাইকোস। ৫৩ বছর পর গ্রিসের ফুটবলপ্রেমিরা উদযাপনের উপলক্ষ পেল ইউরোপের তৃতীয় সেরা আসর জিতে।

অপরদিকে গত মৌসুমে এই শিরোপার কাছাকাছি যায় ফিওরেন্তিনা। কিন্ত ফাইনালে হেরে যায়। পরে ইতালিয়ান কাপের ফাইনালেও হারতে হয় তাদের। এবার আরও একটি ফাইনালে হার। দুই বছরের মধ্যে তিনটি ফাইনালে হারতে হলো ক্লাবটিকে। যা সমর্থকদের কেবল বেদনাই দিয়ে যাচ্ছে।  

বাংলাদেশ সময়: ১২২৭ ঘণ্টা, মে ৩০, ২০২৪
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।