ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

ফুটবল

উরুগুয়ের জার্সিতে আর খেলবেন না কাভানি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪১ ঘণ্টা, মে ৩১, ২০২৪
উরুগুয়ের জার্সিতে আর খেলবেন না কাভানি

আর কদিন পরই শুরু হবে লাতিন আমেরিকা ফুটবলের সর্বোচ্চ আসর কোপা আমেরিকা। কিন্তু তার আগেই জাতীয় দল থেকে অবসরের ডাক দিলেন এদিনসন কাভানি।

তাই কোপা আমেরিকায় উরুগুয়ের জার্সিতে খেলা হচ্ছে না ৩৭ বছর বয়সী এই ফরোয়ার্ডের।

ইনস্টাগ্রামে এক বিবৃতিতে কাভানি বলেন, ‘উরুগুয়ে দলের সঙ্গে ভ্রমণটা আমার জীবনের সবচেয়ে বড় পুরস্কার। আজ (গতকাল) আমি উরুগুয়ে দল থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছি। তবে সব সময় প্রিয় দলকে অনুসরণ করব, তখনো আমার হৃদয় কাঁপবে। এই সুন্দর জার্সিটি পরে মাঠে নামার সময় যেমন হতো। ’

‘নিঃসন্দেহে (উরুগুয়ে দলের সঙ্গে কাটানো) সেই বছরগুলো অনেক মূল্যবান ছিল। আমার বলার ও মনে রাখার মতো হাজার হাজার জিনিস থাকবে। তবে আজ (গতকাল) ক্যারিয়ারের নতুন পর্যায়ে নিজেকে সঁপে দিতে চাই এবং যেখানে আমাকে থাকতে হবে, সেখানেই সব উজাড় করে দিতে চাই। ’

উরুগুয়ের জার্সিতে ১৩৬ ম্যাচ খেলে দ্বিতীয় সর্বোচ্চ ৫৮ গোল করেছেন কাভানি। ২০১১ সালে কোপা আমেরিকাজয়ী উরুগুয়ে দলের সদস্য তিনি। তার চেয়ে ১০ গোল বেশি নিয়ে শীর্ষে আছেন লুইস সুয়ারেস।

এদিকে আগামী ২০ জুন থেকে শুরু হবে কোপা আমেরিকা। যেখানে উরুগুয়ের গ্রুপে রয়েছে যুক্তরাষ্ট্র, বলিভিয়া ও পানামা।

বাংলাদেশ সময়: ১৩৪০ ঘণ্টা, মে ৩১, ২০২৪
এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।