ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

ফুটবল

আর্জেন্টিনার কোচ হিসেবে কতদিন থাকবেন, জানালেন স্কালোনি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫১ ঘণ্টা, জুন ৩, ২০২৪
আর্জেন্টিনার কোচ হিসেবে কতদিন থাকবেন, জানালেন স্কালোনি

ছয় মাস আগের কথা। বিশ্বকাপ বাছাইপর্বে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের বিপক্ষে ১-০ গোলের জয়ের একপ্রকার বোমাই ফাটান আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি।

গণমাধ্যমে জানান দেন, পদত্যাগের কথা ভাবছেন তিনি। তবে ফেডারেশনের সঙ্গে আলোচনার পর অবশ্য সেই সিদ্ধান্ত আর নেননি এই কোচ।

গুঞ্জন আছে, কোপা আমেরিকা পর্যন্তই আর্জেন্টিনার ডাগআউটে থাকতে রাজি হয়েছেন স্কালোনি। তবে সেই গুঞ্জন উড়িয়ে দিলেন বিশ্বকাপজয়ী এই কোচ। আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের (এএফএ) প্রেসিডেন্ট ক্লদিও তাপিয়া যতদিন চাইবেন, ততদিন থাকবেন বলে জানান তিনি।

রোববার সংবাদমাধ্যমকে স্কালোনি বলেন, 'বছরটা আমার ভালো কাটছিল না  এবং মনে হয়েছিল এখনই থেমে যাওয়ার সময়। নিজের সবটুকু প্রাণশক্তি নিয়ে আজ আমি এখানে, সত্যি বলতে গত নভেম্বরে এমনটা ছিল না। এএফএ প্রেসিডেন্ট যতদিন চাইবেন, ততদিন এখানে থাকব আমি। '

আগামী ২০ জুন থেকে শুরু হবে কোপা আমেরিকা। বর্তমান চ্যাম্পিয়ন হিসেবেই এবারের আসর খেলবে আর্জেন্টিনা। গ্রুপ 'এ' তে  তাদের প্রতিপক্ষ কানাডা, চিলি ও পেরু। শিরোপা ধরে রাখতে ইতোমধ্যেই শিষ্যদের প্রস্তুত রাখতে শুরু করেছেন স্কালোনি। আজ থেকে দলের ক্যাম্পে যোগ দেবেন লিওনেল মেসি, এমনটাই জানিয়েছেন তিনি।

আর্জেন্টাইন কোচ বলেন, 'ভালো দিক হলো মেসি ইন্টার মায়ামিতে ধারাবাহিকতা ধরে রেখেছে। বিশেষ করে ইনজুরির পরও। এটা গুরুত্বপূর্ণ যে, সে আরও খেলার সময় পেয়েছে। আমরা তাকে ফুল ফিটনেসে দেখতে পাচ্ছি। অনুশীলনের জন্য আগামীকাল (আজ) দলের সঙ্গে যোগ দেবে সে। '

কোপা আমেরিকার জন্য ২৯ সদস্যের প্রাথমিক স্কোয়াড দিয়েছেন স্কালোনি। কিন্তু সেখানে নাম নেই পাওলো দিবালার। তার না থাকা প্রসঙ্গে আর্জেন্টাইন কোচ বলেন, 'দিবালার প্রতি আমাদের বিশেষ ভালো লাগা কাজ করে। কিন্তু আমরা সবসময়ই বলি, দল সবার আগে। পরিস্থিতি ও বাস্তবতার প্রেক্ষিতে কিছু পজিশনে আমাদের সমস্যা থাকার কারণে আমরা সিদ্ধান্ত নিয়েছি তাকে দলে না রাখার। আমরা জানি, সে আমাদের হয়ে কী করেছে। পৃথিবীর সব কষ্ট সহ্য করেই এই সিদ্ধান্ত নিয়েছি আমরা। '

আগামী ৯ জুন ইকুয়েডরের বিপক্ষে প্রীতি ম্যাচ দিয়ে মাঠে ফিরছে আর্জেন্টিনা। কোপা আমেরিকায় খেলার আগে গুয়াতেমালার বিপক্ষেও খেলবে তারা।  


বাংলাদেশ সময়: ১৩৫০ ঘণ্টা, জুন ৩, ২০২৪
এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।