ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

ফুটবল

ব্যাংকক ইন্টারন্যাশনাল টুর্নামেন্টে রানার আপ ফুটি হ্যাগস 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৩ ঘণ্টা, জুন ১০, ২০২৪
ব্যাংকক ইন্টারন্যাশনাল টুর্নামেন্টে রানার আপ ফুটি হ্যাগস  ...

অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, জাপান, যুক্তরাষ্ট্র, মালয়েশিয়া, সিঙ্গাপুর, ওমান, নাইজেরিয়া, ইউরোপের বিভিন্ন দেশের দলসহ প্রায় ৩৬টি দেশের ফুটবল দলের অংশগ্রহণে অনুষ্ঠিত হয়েছে ব্যাংকক ইন্টারন্যাশনাল টুর্নামেন্টের ফাইনাল ম্যাচের আসর।  

সদ্য অনুষ্ঠিত হওয়া এই ম্যাচে রানার আপ হয়েছে বাংলাদেশি ফুটবল দল ফুটি হ্যাগস টিম।

 

ফুটি হ্যাগস টিমের সদস্যরা দীর্ঘ কয়েক বছর ধরে একসাথে ফুটবল খেলে আসছে। এই টিমের সদস্যদের গড় বয়স ৩৮ থেকে ৪০ বছরের মধ্যে। ফুটি হ্যাগস টিমে ৪২ বছরের ঊর্ধ্বে পরিপক্ক খেলোয়াড় রাদওয়ান মুজিব সিদ্দিক ববিও আছেন, সেই সাথে ৩২ বছর বয়সী ফারাজ করিম চৌধুরীও আছেন।  

তারা অনেক বছর ধরে একসাথে খেলে এবং একে অপরের দুর্বলতাকে ঢেকে শক্তিতে পরিণত করার চেষ্টা করেন। এবারের ফাইনালে ফুটি হ্যাগস দলকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে জাপানের একটি দল। তাই রানার আপ ট্রফি নিয়েই দেশে ফিরতে হচ্ছে ফুটি হ্যাগস টিমের সদস্যদের।  

সংশ্লিষ্টরা বলেন, ফুটি হ্যাগস শুধুমাত্র একটি ফুটবল দল নয়, এটি উন্নয়নমূলক ও সামাজিক একটি আন্দোলনের নাম। এই লক্ষ্যেই ফুটি হ্যাগস এর যাত্রা শুরু হয়। খেলাধুলার পাশাপাশি সমাজের বিভিন্ন দিকে পরিবর্তন আনতে কাজ করছে ফুটি হ্যাগস।

বাংলাদেশ সময়: ১২০০ ঘণ্টা, জুন ১০, ২০২৪ 
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।