ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

বাফুফে নির্বাচন ২০২৪

মনোনয়নপত্র সংগ্রহের শেষ দিনে চমক

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৫ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২৪
মনোনয়নপত্র সংগ্রহের শেষ দিনে চমক

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের নির্বাচন আগামী ২৬ অক্টোবর অনুষ্ঠিত হবে। তা সামনে রেখে আজ মনোনয়ন পত্র কেনার শেষ দিন ছিল।

যেখানে চমক দেখিয়েছেন ময়মনসিংহ বিভাগীয় ফুটবল এসোসিয়েশনের সভাপতি আব্দুল্লাহ আল ফুয়াদ রেদোয়ান। অনেকটা হুট করেই নির্বাচনী ময়দানে এলেন তিনি। এছাড়া সভাপতি পদে মনোনয়নপত্র কিনেছেন ব্রাহ্মণবাড়িয়া এফসি’র শাহাদাত হোসেন জুবায়ের।

যদিও বাফুফে সভাপতি হওয়ার দৌড়ে সবচেয়ে এগিয়ে রয়েছেন তাবিথ আউয়ালই। তিনি বাদে এবারের নির্বাচনে সভাপতি পদে মনোনয়ন কিনেছেনএএফএম মিজানুর রহমান চৌধুরী, মো. শাহাদাত হোসেন এবং এস এম আবদুল্লাহ আল ফুয়াদ রেদওয়ান। চার জনের মধ্যে শাহাদাত এবং ফুয়াদ রেদওয়ান দুটি করে মনোনয়নপত্র কিনেছেন। শাহাদাত সদস্য পদেও মনোনয়নপত্র  কিনেছেন এবং ফুয়াদ রেদওয়ান সহ-সভাপতি পদেও মনোনয়নপত্র নিয়েছেন।

এতে বোঝা যায় সমঝোতার পথ খোলা রেখেছেন তারা। রেদোয়ান বলেন, ‘আমি সভাপতি ও সহ-সভাপতি দুই পদে মনোনয়ন সংগ্রহ করেছি। সুযোগ পেলে ফুটবল উন্নয়নের চেষ্টা করব। এখনো সময় আছে। আলোচনা হতে পারে। ফুটবলের স্বার্থে একক প্যানেল হলে সভাপতি পদ ছাড়তে রাজি রয়েছি। ’ 

অন্যদিকে সভাপতি পদে লড়াই করার ঘোষণা দিলেও শেষ পর্যন্ত সিনিয়র সহ-সভাপতির পদে মনোনয়নপত্র কিনেছেন তরফদার রুহুল আমিন। নিজে উপস্থিত না থেকে প্রতিনিধির মাধ্যমে ফর্ম সংগ্রহ করিয়েছেন তিনি। সবার আগে সিনিয়র সহ-সভাপতির পদে ফর্ম নিয়েছিলেন বসুন্ধরা কিংসের প্রেসিডেন্ট ইমরুল হাসান। ফুটবলাঙ্গনের সকলের কাছেই সমাদৃত তিনি। সিনিয়র সহ-সভাপতি পদে মনোনয়নপত্র নিয়েছেন তিনজন। অন্যজন হলেন মো. মনির হোসেন। এই ফুটবল সংগঠকও ছিলেন আলোচনার বাইরে।

সহ-সভাপতির লড়াইয়ে চার পদের জন্য মনোনয়নপত্র নিয়েছেন মোট ১২ জন। এর মধ্যে ফুয়াদ রেদওয়ান আবার সভাপতি পদেও নমিনেশন কিনেছেন। ফলে চূড়ান্ত তালিকা প্রকাশ হওয়ার আগে বোঝা যাচ্ছে না তিনি কোন পদে নির্বাচন করছেন। এছাড়া সদস্য পদের জন্য মোট ৪৩টি নমিনেশন বিক্রি হয়েছে।  

মনোনয়ন জমা দেওয়ার সময় বেঁধে দেওয়া হয়েছে ১৪ ও ১৫ অক্টোবর। ১৬ অক্টোবর মনোনয়ন যাচাই-বাছাই করা হবে। ১৭ অক্টোবরের মধ্যে মনোনয়নের বিষয়ে কারো কোনো আপত্তি থাকলে তা জানাতে হবে। মনোনয়নপত্র যাচাই বাছাইয়ের পর ১৮ অক্টোবর শুনানি করা হবে। মনোনয়ন প্রত্যাহারের সময় ১৯-২০ অক্টোবর। এরপর আর প্রার্থিতা বাতিল করা যাবে না।

বাফুফের নির্বাচনে মনোনয়নপত্র নেওয়া ব্যক্তিদের তালিকা:

সভাপতি : এএফএম মিজানুর রহমান চৌধুরী, তাবিথ আউয়াল, মো. শাহাদাত হোসেন, এস এম আবদুল্লাহ আল ফুয়াদ রেদওয়ান।

সিনিয়র সহ-সভাপতি: মো. ইমরুল হাসান, তরফদার রুহুল আমিন, মো. মনির হোসেন।

সহ সভাপতি: মো. নাসের শাহরিয়ার জাহেদী, ফাহাদ মোহাম্মদ আহমেদ করিম, মো. ইকবাল হোসেন, সাব্বির আহমেদ আরিফ, মো. ওয়াহিদ উদ্দিন চৌধুরী, রশিদ সামিউল ইসলাম, সৈয়দ রুম্মন বিন ওয়ালী সাব্বির, এস এম আব্দুল্লাহ আল ফুয়াদ রেদওয়ান, শফিকুল ইসলাম মানিক, সত্যজিৎ দাস রুপু, মিসবাহ আহমাদবিন সামাদ চৌধুরী, মো. সৈয়দ হাসান কানন।

সদস্য : তাসমিয়া রেজোওয়ানা, সাখাওয়াত হোসেন ভূঁইয়া, ইয়াকুব আলী, মো. ইকবাল হোসেন, কামরুল হাসান হিল্টন, গোলাম গাউস, জাকির হোসেন চৌধুরী, মো. নজরুল ইসলাম, এ বি এম মঞ্জুরুল আলম দুলাল, মাহফুজা আক্তার কিরণ, হাজী মো. টিপু সুলতান, আ ন ম আমিনুল হক মামুন, ইমতিয়াজ হামিদ, সত্যজিৎ দাস রুপু, মানোস চন্দ্র দাস, আমিরুল ইসলাম বাবু, বিজন বড়ুয়া, মাহমুদা খাতুন, আমের খান, এখলাস উদ্দিন, শফিকুল আজম ভূঁইয়া, শরীফ উদ্দিন, মো. মঞ্জুরুল করিম, মো. সাইফুল ইসলাম, মো. ইকবাল হাসান জনি, মহি উদ্দিন আহমেদ সেলিম, মো. সাইফুর রহমান মনি, খন্দকার রকিবুল ইসলাম, রওসন আখতার (ডেইজি জাফর), মহিদুর রহমান মিরাজ, মো. মঞ্জুরুল করিম, মো. শাহাদাত হোসেন, মো. আব্দুল হাফিজ, জসিম উদ্দিন খান খসরু, সৈয়দ শহিদুল ইসলাম, রিয়াজউদ্দিন, এ কে এম নুরুজ্জামান, মিসবাহ আহমেদ বিন সামাদ চৌধুরী, সৈয়দ হাসান কানন, মাহবুবুর রহমান, দেলোয়ার হোসেন, শাকিল মাহমুদ চৌধুরী, মো. শাহিন হাসান।

বাংলাদেশ সময়: ১৯৪২ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২৪
এআর/এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।