ঢাকা, বুধবার, ১ কার্তিক ১৪৩১, ১৬ অক্টোবর ২০২৪, ১২ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

মেসির হ্যাটট্রিকে আর্জেন্টিনার গোল উৎসব

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৮ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২৪
মেসির হ্যাটট্রিকে আর্জেন্টিনার গোল উৎসব

দুই ম্যাচের হতাশা ভুলে জয়ে ফিরল আর্জেন্টিনা। বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে বলিভিয়ার বিপক্ষে রীতিমতো গোল উৎসব করল আলবিসেলেস্তেরা।

ম্যাচে একাই হ্যাটট্রিক ও দুই অ্যাসিস্ট করেছেন লিওনেল মেসি।  

বুয়েনস এইরেসের মনুমেন্তাল স্টেডিয়ামে আজ সকালে বলিভিয়াকে ৬-০ গোলে হারিয়েছে আর্জেন্টিনা। মেসি ছাড়াও গোলের দেখা পেয়েছেন লাউতারো মার্তিনেজ, হুলিয়ান আলভারেজ এবং থিয়াগো আলমাদা।

আগের দুই ম্যাচে জয়হীন থাকা আর্জেন্টিনা আজ বেশ দাপুটে ফুটবল খেলেছে। প্রায় ১১ মাস পর ফিরে ঘরের মাঠে ফিরে দারুণ এক হ্যাটট্রিক উপহার দিয়েছেন মেসিও। সতীর্থ লাউতারো মার্টিনেজ ও আলভারেজকে দিয়ে করিয়েছেন আরো দুই গোল।

 ম্যাচের শুরু থেকেই প্রতিপক্ষের রক্ষণকে চেপে ধরে আর্জেন্টিনা। দুই অর্ধে তুলে নেয় তিনটি করে গোল। ১৯তম মিনিটে লাউতারোর পাস থেকে গোল করে আর্জেন্টিনাকে এগিয়ে দেন মেসি। বিরতির আগে বাকি দুই গোলেও ছিল মেসির অবদান।  

৪৩তম মিনিটে সতীর্থের থ্রু বল ধরে এগিয়ে যান আর্জেন্টাইন অধিনায়ক। তিনি নিজে শট নেওয়ার সুযোগ পেয়েও তা বাঁদিকে থাকা মার্টিনেজকে দেন। বক্সে ঢুকে নিখুঁত শটে লক্ষ্যভেদ করেন মার্টিনেজ। এরপর প্রথমার্ধের যোগ করা সময়ে মাঝমাঠ থেকে মেসির উঁচু করে বাড়ানো থ্রু বল ধরে কোনাকুনি শটে জালে জড়ান আলভারেজ।

দ্বিতীয়ার্ধেও জারি থাকে আর্জেন্টিনার আধিপত্য। ৬৯তম মিনিটে নাহুয়েল মলিনার পাস থেকে গোল করেন আলমাদা। এরপর শুরু হয় মেসির জাদু। ৮৪তম মিনিটে পালাসিওর পাস থেকে এবং দুই মিনিট পর নিকো পাসের পাস থেকে আন্তর্জাতিক ফুটবলে নিজের দশম হ্যাটট্রিক পূর্ণ করেন এমএলটেন। আর তাতে ক্রিস্টিয়ানো রোনালদোর গড়া আন্তর্জাতিক ফুটবলে সবচেয়ে বেশি হ্যাটট্রিকের রেকর্ডে ভাগ বসালেন মেসি।

এই জয়ে ১০ ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে শীর্ষেই রইলো আর্জেন্টিনা । দ্বিতীয় স্থানে থাকার কলম্বিয়ার সংগ্রহ ১৯ পয়েন্ট।

বাংলাদেশ সময়: ১০০৮ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।