ঢাকা, শনিবার, ৩ কার্তিক ১৪৩১, ১৯ অক্টোবর ২০২৪, ১৫ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

চ্যালেঞ্জ লিগে নিজের জন্য বড় সুযোগ দেখছেন কিংস কোচ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৭ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২৪
চ্যালেঞ্জ লিগে নিজের জন্য বড় সুযোগ দেখছেন কিংস কোচ

অস্কার ব্রুজনের জায়গায় এবারের মৌসুমে বসুন্ধরা কিংসের ডাগআউটে দেখা যাবে ভালেরিউ তিতাকে। নতুন কোচ এসেছেন নতুন প্রত্যাশা নিয়ে।

দেশে তো বটেই আন্তর্জাতিক পর্যায়েও কিংসকে আরও ওপরে নিয়ে যেতে চান তিনি।

যদিও তার শুরুটাই হচ্ছে আন্তর্জাতিক টুর্নামেন্ট দিয়ে। আগামী ২৬ অক্টোবর শুরু হবে এএফসি চ্যাম্পিয়নস লিগ। তা সামনে রেখে বেশ জোরালোভাবে চলছে কিংসের প্রস্তুতি। এই টুর্নামেন্টকে নিজের জন্য বড় সুযোগ হিসেবে দেখছেন তিতা।  

তিনি বলেন, ‘আমি দেড় মাস হলো এখানে এসেছি। বসুন্ধরা কিংস ও বাংলাদেশ সম্পর্কে আরও অনেক কিছু জানতে পারেছি। আমি জানি, আমার ওপর দায়িত্বটা বড়। কারণে অস্কার ব্রুজনের পরিবর্তে এসেছি, যিনি পাঁচবার লিগ জিতিয়েছেন। তাই দায়িত্বটা বেশ বড়। তবে রেজাল্ট বের করে আনতে আমি আমার সর্বোচ্চ চেষ্টা করব। ’ 

‘আমার প্রথম লক্ষ্য এএফসি চ্যালেঞ্জ লিগ। এটা আমার জন্য বড় সুযোগ, বসুন্ধরা কিংস ও খেলোয়াড়দের জন্যেও। আমি তিনটি প্রীতি ম্যাচ খেলেছি। এটা স্বাভাবিক যে ফুটবলাররা ভুল করবেই। তবে লিগ এখনো শুরু হয়নি। দেড় মাস থাকার পর ফুটবলারদের সামর্থ্য সম্পর্কে ভালো ধারণা হয়েছে আমার।  

২৬ অক্টোবর প্রথম ম্যাচে নেজমেহ এসসির মুখোমুখি হবে কিংস। ২০১৫-১৬ মৌসুমে লেবানিজ ক্লাবটির হেড কোচ ছিলেন তিতা। পরের ম্যাচে ২৯ অক্টোবর কিংসের প্রতিপক্ষ ইস্টবেঙ্গল। কলকাতার ক্লাবটির দায়িত্ব এখন কিংসেরই সাবেক কোচ অস্কার ব্রুজনের হাতে। ১ নভেম্বর শেষ ম্যাচে বাংলাদেশের চ্যাম্পিয়নরা লড়বে স্বাগতিক পারো এফসির বিপক্ষে।

এই আসরে ফুটবলাররা নিজের সর্বোচ্চটা দেবে বলেই বিশ্বাস তিতা, ‘আমি জানি বাংলাদেশের ঘরোয়া আসরগুলোর তুলনায় এটি ভিন্ন টুর্নামেন্ট। কারণ দলগুলো আরও শক্তিশালী। তবে আমি আশাবাদী বলেই এখানে এসেছি। আমি নিশ্চিত ফুটবলাররা তাদের সর্বোচ্চটা দেবে। ’

ইস্টবেঙ্গেল ম্যাচ নিয়ে তিতা বলেন, ‘এটি তিতা বনাম ব্রুজোন ম্যাচ নয়, বসুন্ধরা কিংস বনাম ইস্টবেঙ্গল। ’

বাংলাদেশ সময়: ১৮০৫ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২৪
এএইচএস  
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।