ঢাকা, সোমবার, ১২ কার্তিক ১৪৩১, ২৮ অক্টোবর ২০২৪, ২৪ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

রোনালদোকে ট্রল ইয়ামালের, বার্সার আচরণে বিরক্ত রিয়াল

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩০ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২৪
রোনালদোকে ট্রল ইয়ামালের, বার্সার আচরণে বিরক্ত রিয়াল সংগৃহীত ছবি

বার্সেলোনার 'ওয়ান্ডার কিড' লামিনে ইয়ামাল রেকর্ড গড়াকে সাধারণ ব্যাপার বানিয়ে ফেলছেন যেন। কম বয়সে গোল করার বেশ কয়েকটি রেকর্ড এখন এই স্প্যানিশ তরুণের দখলে।

প্রথমবার এল ক্লাসিকোতে খেলতে নেমেও গড়েছেন নতুন রেকর্ড।

সান্তিয়াগো বার্নাব্যুতে রিয়াল মাদ্রিদের বিপক্ষে ৪-০ গোলে জয় পেয়েছে বার্সা। ম্যাচের ৭৭তম মিনিটে রাফিনিয়ার বাড়িয়ে দেওয়া বল পেয়ে দারুণ এক গোল করেন ইয়ামাল। লা লিগার এ মৌসুমে এটি তার পঞ্চম ও সব প্রতিযোগিতা মিলিয়ে ১৪ ম্যাচে ষষ্ঠ গোল। এছাড়া ৭টি অ্যাসিস্ট করেছেন তিনি।  

রিয়ালের বিপক্ষে কালকের গোলটি এল ক্লাসিকোয় ইয়ামালের প্রথম গোল। শুধু কি তাই, এল ক্লাসিকোয় সর্বকনিষ্ঠ গোলদাতার তকমাও এখন তার। গোলটি করার সময় তার বয়স ছিল ১৭ বছর ১০৬ দিন। তার আগে বার্সেলোনারই সাবেক ফরোয়ার্ড আলফানসো নাভারের দখলে ছিল এই রেকর্ড। ১৭ বছর ৩৫৬ দিনে ওই গোল করেছিলেন নাভার।

রেকর্ডটি গড়ে একটু ভিন্ন ধরনের  উদযাপন করেন ইয়ামাল। গোলটি করার পর তিনি রিয়াল মাদ্রিদের কিংবদন্তি ক্রিস্টিয়ানো রোনালদোর বিখ্যাত 'কালমা'  উদযাপনকে অনুকরণ করেছেন। এক হাত দিয়ে শান্ত থাকার ইশারা করে রোনালদো এই  উদযাপন করতেন। এর অর্থ হচ্ছে, 'শান্ত থাকো, আমি আছি'।  

সেখানেই থামেননি ইয়ামাল। পরে  উদযাপনের সেই ছবি সামাজিক যোগাযোগের মাধ্যমে পোস্ট করে তিনি লিখেছেন, ' কালমা, অভিযান সম্পন্ন হলো। ' 

ঘটনা এখানেই শেষ নয়। ৮৪তম মিনিটে বার্সার চতুর্থ গোলটির উদযাপন নিয়েও বেঁধেছে বিপত্তি। রাফিনিয়ার করা ওই গোলটি  উদযাপনের সময় ডাগ আউটের চেয়ার ছেড়ে উঠে গিয়েছিলেন বার্সা কোচ হান্সি ফ্লিকের সহকারীরা। এরপর রিয়ালের বেঞ্চের সামনে গিয়ে উল্লাস করেন তারা। হারের পর সংবাদ সম্মেলনে এ নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন রিয়াল কোচ কার্লো আনচেলত্তি। ব্যাপারটি তার কাছে ‘অভদ্রোচিত’ বলে মনে হয়েছে।  

বাংলাদেশ সময়: ১২২৮ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।