ঢাকা, রবিবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ নভেম্বর ২০২১, ২২ রবিউস সানি ১৪৪৩

ফুটবল

প্রতিশোধ....

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩০৭ ঘণ্টা, জুন ১৪, ২০১৪
প্রতিশোধ....

ঢাকা: ২০১০ বিশ্বকাপ ফাইনালের প্রতিশোধ নিল নেদারল্যান্ডস। গতবারের বিশ্বচ্যাম্পিয়নদের ৫-১ গোলে বিধ্বস্ত করে নিজেদের প্রথম খেলায় দুর্দান্ত জয় তুলে নিল ডাচরা।



১-১ গোলে সমতায় প্রথমার্ধ শেষ করলেও দ্বিতীয়ার্ধে বেশ আক্রমণাত্মক হয়ে ওঠে নেদারল্যান্ডস। স্পেনের রক্ষণভাগকে দুমড়ে-মুচড়ে একে একে পাঁচ গোল তুলে নেয় তারা।

ভ্যান পার্সি ও রোবেনের জোড়া গোলে ৮০ মিনিটেই পাঁচ গোল দেয় নেদারল্যান্ডস। গোলের ক্ষুধা নিয়ে মাঠে নামা ডাচ স্ট্রাইকার পার্সি ও রোবেন অল্পের জন্য হ্যাট্রিক বঞ্চিত হন।

নেদারল্যান্ডের পক্ষে ৬৩ মিনিটে অপর গোল করেন স্টেফান ডি ভ্রিজ।

খেলার ২৭ মিনিটে জাবি অ্যালোন্সোর বিতর্কিত পেনাল্টিতে ১-০ গোলে স্পেন এগিয়ে গেলেও ৪৪ মিনিটে ভ্যান পার্সির অসাধারণ গোলে সমতা আনে নেদারল্যান্ডস।



৪৪ মিনিটে দালি ব্লাইন্ডের পাঠানো শ‍ূন্যের বলে নিপুণ দক্ষতায় এগিয়ে আসা গোলরক্ষক ক্যাসিয়াসকে ফাঁকি দিয়ে বল জালে পাঠান মানচেস্টার ইউনাইটেডের তারকা রবিন ভ্যান পার্সি।

৫৩ মিনিটে স্পেনের ডিফেন্ডার জেরার্ড পিকে ও সারর্জিও র‌্যামোসকে বোকা বানিয়ে গোলরক্ষক ইকার ক্যাসিয়াসকে পরাস্ত করে নিজের প্রথম ও দলের পক্ষে দ্বিতীয় গোলটি করেন আরিয়েন রোবেন।

খেলার ৭২ মিনিটে ক্যাসিয়াস নেদারল্যান্ডসের আক্রমণ ক্লিয়ার করতে ভুল করলে সুযোগ কাজে লাগিয়ে দলকে ৪-১ গোলে এগিয়ে নেন ভ্যান পার্সি।

বাংলাদেশ সময়: ০৩০৫ ঘণ্টা, জুন ১৪, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa