ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ফুটবল

১-০ গোলে এগিয়ে ইকুয়েডর

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২২ ঘণ্টা, জুন ১৫, ২০১৪
১-০ গোলে এগিয়ে ইকুয়েডর

ঢাকা: অ্যাটাকিং মিডফিল্ডার এনার ভ্যালান্সিয়ার হেড থেকে পাওয়া দুর্দান্ত গোলে সুইজারল্যান্ডের বিপক্ষে ১-০ গোলে এগিয়ে গেল ইকুয়েডর। ২২ মিনিটের মাথায় ওয়াল্টার আইওভির করা ফ্রি কিক থেকে গোলবারের খুব কাছ থেকে হেড নেন এনার।

গোলরক্ষক দিয়েগো বেনাগলিওকে বোকা বানিয়ে এনার হেড সরাসরি বলকে জালে জড়ায়।

চমকপ্রদ তথ্য হচ্ছে, এনার এ নিয়ে টানা পাঁচটি ম্যাচেই গোল করেছেন। এখন পর্যন্ত ম্যাচে বল দখলে অনেক বেশি এগিয়ে আছে সুইজারল্যান্ড। তাদের ৬৯ শতাংশ বল দখলের বিপরীতে ৩১ শতাংশ বল দখরে নিয়ে খেলছে এগিয়ে থাকা ইকুয়েডর।

বিশ্বকাপের চতুর্থ দিনে ‘ই’ গ্রুপের প্রথম ম্যাচে রোববার বাংলাদেশ সময় রাত ১০টায় ব্রাসিলিয়া স্টেডিয়ামে মুখোমুখি হয়েছে সুইজারল্যান্ড ও ইকুয়েডর।

খেলা শুরুর পর প্রথম ১০ মিনিটে দু’দলই গোলের সুযোগ তৈরি  করতে ব্যর্থ হয়। তবে ১৩ মিনিটে জর্জ গুয়াগুয়ার পাস থেকে ঝাকার জোরালো শট লক্ষ্যভ্রষ্ট হয়। এরপর ১৩ মিনিটে ইকুয়েডরের ডিফেন্ডারদের ফাঁক দিয়ে সুইজারল্যান্ডের উইঙ্গার জেরডান শাকিরির তীব্র শট আটকে দেন গোলরক্ষক আলেক্সান্দার ডমিনগুয়েজ।

সুইজারল্যান্ড একাদশ:
দিয়েগো বেনাগলিও (১), স্টেফান লিচটেইনার (২), স্টিভ ভন বারজেন (৫), জোয়েখান ইনলার (৮), গ্রানিট ঝাকা (১০), ভ্যালন বেহরামি (১১), রিকার্ডো রড্রিগুয়েজ (১৩),  ভ্যালেন্টিন স্টকার (১৪), জোসিপ ডারমিক (১৯), জোহান দিউরু (২০) ও জেরডান শাকিরি (২৩)।

কোচ: ওটমার হিটজফ্লেড ।

ইকুয়েডর একাদশ:
আলেক্সান্ডার ডোমিনগুয়েজ (২২), জর্জ গুয়াগুয়া (২), ফ্রিকসন এরাজো (৩), হুয়ান কার্লোস প্যারেডস (৪), ক্রিস্টিয়ান নবোয়া (৬), জেফারসন মন্টেরো (৭), ওয়াল্টার আইওভি (১০), ফেলিপ কেইসেডো (১১), এনার ভ্যালেন্সিয়া (১৩), এন্টোনিও ভ্যালেন্সিয়া (১৬) ও কার্লোস গুয়েজো (২৩)।

কোচ: রুয়েডা রেইনালডো।

বাংলাদেশ সময়: ২২২৪ ঘণ্টা, জুন ১৫, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।