ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

প্রথমার্ধ শেষে ১-০ গোলে এগিয়ে ইকুয়েডর

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৫ ঘণ্টা, জুন ১৫, ২০১৪
প্রথমার্ধ শেষে ১-০ গোলে এগিয়ে ইকুয়েডর

ঢাকা: সুইজারল্যান্ডের বিপক্ষে ১-০ গোলে এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করলো ইকুয়েডর। বল দখলে অনেক পিছিয়ে থেকেও অ্যাটাকিং মিডফিল্ডার এনার ভ্যালান্সিয়ার হেড থেকে পাওয়া দুর্দান্ত গোলে সুইজারল্যান্ডের বিপক্ষে এগিয়ে যায় তারা।

২২ মিনিটের মাথায় ওয়াল্টার আইওভির করা ফ্রি কিক থেকে গোলবারের খুব কাছ থেকে হেড নেন এনার। গোলরক্ষক দিয়েগো বেনাগলিওকে বোকা বানিয়ে এনার হেড সরাসরি বলকে জালে জড়ায়।

চমকপ্রদ তথ্য হচ্ছে, এনার এ নিয়ে টানা পাঁচটি ম্যাচেই গোল করেছেন।

প্রথমার্ধ শেষে ম্যাচে বল দখলে অনেক বেশি এগিয়ে আছে সুইজারল্যান্ড। তাদের ৬৬ শতাংশ বল দখলের বিপরীতে ৩৪ শতাংশ বল দখলে নিয়ে খেলছে এগিয়ে থাকা ইকুয়েডর।

বিশ্বকাপের চতুর্থ দিনে ‘ই’ গ্রুপের প্রথম ম্যাচে রোববার বাংলাদেশ সময় রাত ১০টায় ব্রাসিলিয়া স্টেডিয়ামে মুখোমুখি হয়েছে সুইজারল্যান্ড ও ইকুয়েডর।

দলকে জয়ী করার জন্য মাঠে নেমেছেন সুইজারল্যান্ডের পক্ষে- দিয়েগো বেনাগলিও (১), স্টেফান লিচটেইনার (২), স্টিভ ভন বারজেন (৫), জোয়েখান ইনলার (৮), গ্রানিট ঝাকা (১০), ভ্যালন বেহরামি (১১), রিকার্ডো রড্রিগুয়েজ (১৩),  ভ্যালেন্টিন স্টকার (১৪), জোসিপ ডারমিক (১৯), জোহান দিউরু (২০) ও জেরডান শাকিরি (২৩)।

দলটির তত্ত্বাবধানে রয়েছেন ওটমার হিটজফ্লেড (জার্মানি)।

অপরদিকে ইকুয়েডরের পক্ষে লড়াইয়ে নেমেছেন- আলেক্সান্ডার ডোমিনগুয়েজ (২২), জর্জ গুয়াগুয়া (২), ফ্রিকসন এরাজো (৩), হুয়ান কার্লোস প্যারেডস (৪), ক্রিস্টিয়ান নবোয়া (৬), জেফারসন মন্টেরো (৭), ওয়াল্টার আইওভি (১০), ফেলিপ কেইসেডো (১১), ইনার ভ্যালেন্সিয়া (১৩), এন্টোনিও ভ্যালেন্সিয়া (১৬) ও কার্লোস গুয়েজো (২৩)।

দলটির কোচের দায়িত্বে রয়েছেন রুয়েডা রেইনালডো (কলম্বিয়া)।

বাংলাদেশ সময়: ২২৫৫ ঘণ্টা, জুন ১৫, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।