ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

ম্যারাডোনার চেয়ে মেসির দল শক্তিশালী

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১২ ঘণ্টা, জুন ১৬, ২০১৪
ম্যারাডোনার চেয়ে মেসির দল শক্তিশালী

ঢাকা: বিশ্বকাপে মেসির ওপর বিপুল পরিমাণে প্রত্যাশার চাপ রয়েছে, তবে ম্যারাডোনার দলের চেয়ে মেসি শক্তিশালী দলে খেলছেন বলে মনে করেন ১৯৭৮-এ আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ী দলের খেলোয়াড় অসভালদো আর্ডাইলস।

ম্যারাডোনার অধিনায়কত্বে ১৯৮৬ সালের বিশ্বকাপে পশ্বিম জার্মানিকে ৩-২ গোলে হারিয়ে আর্জেন্টিনা দ্বিতীয়বারের মতো বিশ্বকাপ জয়ের স্বাদ পায়।

সেবারের বিশ্বকাপের সেরা খেলোয়াড়ও নির্বাচিত হয়ে গোল্ডেন বল জেতেন ফুটবলের জাদুকর ম্যারাডোনা।


আর্জেন্টিনা হয়ে প্রথম বিশ্বকাপ জেতা দলের অন্যতম খেলোয়াড় আর্ডাইলস মনে করেন, মেসির ওপর প্রত্যাশার চাপ অনেক বেশি। ম্যারাডোনা কিভাবে ৮৬-তে বিশ্বকাপ নিজের করে নিলো সেই কথাই সবাই বলে, একই প্রত্যাশা মসির কাছেও। কিন্তু ম্যারাডোনার ৮৬ সালের দলের চেয়ে মেসি অনেক শক্তিশালী দলে খেলে। মেসির সঙ্গে সার্জিও অ্যাগুয়েরো ও অ্যাঞ্জেল ডি মারিয়ার মতো ফুটবলার রয়েছে।

আন্তর্জাতিক একটি পত্রিকার কলামে আর্ডাইলস বলেন, রোনালদো, রোবেন বা ভ্যান পার্সির মতো শীর্ষ খেলোয়াড়দের চাপ নিয়েই খেলতে হয়। চাপ সত্ত্বেও তাদের নিজের দায়িত্ব পালন করতে হয়।

বাংলাদেশ সময়: ০১০৭ ঘণ্টা, জুন ১৬, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।