ঢাকা, বৃহস্পতিবার, ১৮ অগ্রহায়ণ ১৪২৮, ০২ ডিসেম্বর ২০২১, ২৬ রবিউস সানি ১৪৪৩

ফুটবল

চিলির দ্বিতীয় গোল, স্পেনের বিদায়ের সুর

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪৩ ঘণ্টা, জুন ১৯, ২০১৪
চিলির দ্বিতীয় গোল, স্পেনের বিদায়ের সুর

ঢাকা: এবারের ফুটবল বিশ্বকাপের পরবর্তী রাউন্ড অনেক দূরে সরে যাচ্ছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন স্পেনের। বুধবার রাতে রিওডি জেনেরিওর মারাকানা স্টেডিয়ামে স্প্যানিশদের জালে দ্বিতীয়বারের মতো বল পাঠিয়ে দূরত্বটা আরও বাড়ালেন চিলির চার্লস আরঙ্গুইজ।



চিলির বিপক্ষে নিজেদের বাঁচা মরার ম্যাচে জাভি ও পিকেকে ছাড়াই মাঠে নামে স্পেন। পরবর্তী রাউন্ডে ওঠার জন্য এ ম্যাচে জয় নিশ্চিত করা প্রয়োজন হলেও প্রথমার্ধে স্প্যানিশদের তেমন কোনো আক্রমণই চোখে পড়েনি। তবে, শুরু থেকেই আক্রমণাত্মক খেলে চলেছে চিলি।

ম্যাচের মাত্র দুই মিনিটের মাথায় সানচেজ ম্যাচের ও চিলির পক্ষে প্রথম কর্নার কিক করেন। পরবর্তী মিনিটে স্পেনের অ্যাজপিলিকুয়েটা ফাউল করেন। ১১ মিনিটে অফসাইডের ফাঁদে পা দেন চিলির ইসলা।

খেলার ১৫ মিনিটে আলানসোর শট দৃঢ়তার সঙ্গে ঠেকিয়ে দেন চিলির গোলরক্ষক ব্র্যাভো।

তবে, ২০ মিনিটের মাথায় স্প্যানিশদের পরবর্তী রাউন্ডে খেলার স্বপ্ন অনেকটা অসম্ভব করে প্রথম গোল উদযাপন করেন এদুয়ার্দো ভারগাস। আলেক্স সানচেজের বাড়িয়ে দেওয়া বল পেরেকের মতো তিনি ঠুকে দেন স্প্যানিশদের জালে। আর তাতে স্প্যানিশদের হতাশ‍ায় ডুবিয়ে প্রথমবারের মতো চরম উল্লাসে মেতে ওঠে চিলি।

৪-৪-২ ফরমেশনে খেলা স্প্যানিশদের পক্ষে মাঠে নেমেছেন-অধিনায়ক ও গোলরক্ষক ইকার ক্যাসিয়াস, মার্টিনেজ, আন্দ্রেস ইনিয়েস্তা, পেদ্রো, জাভি আলানসো, সার্জিও রামোস, বাসকেটস, জোর্ডি আলবা, দিয়েগো কস্তা, সিলভা ও অ্যাজপিলিকুয়েটা।

স্প্যানিশদের তত্ত্বাবধান করছেন গতবারের বিশ্বকাপজয়ী কোচ ভিনসেন্তে দেল বস্ক।

অপরদিকে চিলিও খেলছে ৪-৪-২ ফরমেশনে। তাদের পক্ষে মাঠে নেমেছেন-অধিনায়ক ব্র্যাভো, মেনা, ইসলা, সিলভা, আলেক্স সানচেজ, ভিডাল, ভারগাস, মেডেল, জারা, আরানগুইজ ও দায়াস।

চিলিদের কোচের দায়িত্বে রয়েছেন হোর্হে সাম্পাওলি।

এই ম্যাচে স্পেন হেরে গেলে অস্ট্রেলিয়ার সঙ্গে সঙ্গে তারাও বিদায় নেবে গ্রুপ পর্ব থেকে। অপর দিকে নেদারল্যান্ডসের সঙ্গে পরবর্তী রাউন্ডে উঠে যাবে চিলি।

বাংলাদেশ সময়: ০১৪৬ ঘণ্টা, জুন ১৯, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa