ঢাকা, শনিবার, ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ ডিসেম্বর ২০২১, ২৮ রবিউস সানি ১৪৪৩

ফুটবল

নজর ‍থাকবে যাদের ওপর

ওয়ার্ল্ড ‍কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫২ ঘণ্টা, জুন ১৯, ২০১৪
নজর ‍থাকবে যাদের ওপর

ঢাকা: বৃহস্পতিবার রাতে মাঠে গড়াচ্ছে তিনটি ম্যাচ। বাংলাদেশ সময় রাত ১০টায় ‘সি’ গ্রুপের খেলায় ব্রাজিলের রাজধানী ব্রাসিলিয়ায় কলাম্বিয়ার মুখোমুখি হবে আইভরি কোস্ট।



অন্যদিকে রাত ১টায় ‘ডু অর ডাই’ ম্যাচে ইংল্যান্ড খেলবে উরুগুয়ের বিপক্ষে। বিশ্বকাপে টিকে থাকতে দু’দলেরই জয় ভিন্ন কোনো উপায় নেই। ইংল্যান্ড বা উরুগুয়ে যেই পরাজিত হবে, তাকেই স্পেনের মতো বিদায় নিতে হবে বিশ্বকাপ থেকে।

ভোর ৪টায় টিকে থাকার লড়াইয়ে মাঠে নামবে ‘সি’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে পরাজিত দুই দল জাপান ও গ্রিস।

নজর থাকবে যাদের ওপর:

জুয়ান কুয়ার্দাদো: তারকা নির্ভর আইভরি কোস্টকে রুখতে কলাম্বিয়ার প্রধান ভরসার নাম জুয়ান কুয়ার্দাদো। কলম্বিয়ার তারকা রামাদেল ফ্যালকাওয়ের অনুপস্থিতিতে কোচ হোসে পেকারম্যানের বাজির ঘোড়া ফিওরেন্টিনার উইঙ্গার কুয়ার্দাদো। রাইট উইং ধরে তার গতি ও স্কিল যেকোন ডিফেন্সকে তছনছ করে ফেলতে সক্ষম।

ইয়াইয়া তোরে: আইভরি কোস্টের সেরা খেলোয়াড় দিদিয়ের দ্রগবা পুরোপুরি ফিট না থাকায় ম্যানসিটি তারকা ইয়াইয়‍া তোরেকেই কেন্দ্রে রেখে খেলার কৌশল সাজাবেন কোচ সাব্রি লামৌচি। মাঝমাঠের নিয়ন্ত্রণ নিতে অভ্যস্ত এই মিডফিল্ডার গতি ও শক্তিময় ফুটবলের উজ্জ্বল উদাহরণ।

ওয়েইন রুনি: জাতীয় দলের হয়ে প্রত্যাশা পূরণ করতে না পারা রুনির ক্লাবের ফর্মকে আজকের ম্যাচে দেখতে চাইবে ইংল্যান্ড সমর্থকরা। বড় খেলোয়াড়েরা বড় ম্যাচে দায়িত্ব নিয়ে খেলে থাকেন- এ কারণেই হয়তো কোচ রয় হজসন আশা নিয়ে চেয়ে থাকবেন শিষ্য ওয়েইন রুনির দিকে।

লুই সুয়ারেজ: ক্যারিয়ারের দুর্দান্ত ফর্মে থাকা অবস্থায় এসেছেন বিশ্বকাপে, কিন্তু দুর্ভাগ্য ত‍ার বিশ্বকাপের সময়টাইতে ইনজুরি আক্রান্ত হয়েছেন। প্রথম ম্যাচে সাইড বেঞ্চেই থাকতে হয়েছে। লিভারপুলের হয়ে হয়ে ইউরোপীয় লিগের সর্বোচ্চ গোলদাতা সুয়ারেজকে আজকে ‘ডু অর ডাই’ ম্যাচে যেকোনো মূল্যেই চাইবেন উরুগুয়ের কোচ।

সিনজি কাগাওয়া: তারকা খেলোয়াড় কেইসুকো হোন্ডার পর জাপানের উদীয়মান খেলোয়াড় কাগাওয়ার দিকেই তাকিয়ে তার দেশবাসী। ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে গত মৌসুম খুব ভালো না ‍কাটলেও নিজ দেশের হয়ে খেলতে ‍নামলে বদলে যান তিনি।  

কস্টাস মিত্রোগলু: ক্লাব অলিম্পিয়াকোসের হয়ে ১৭ ম্যাচে ১৭ গোল করা এই স্ট্রাইকারের গোলক্ষুধাকে কাজে লাগাতে চাইবেন গ্রিসের কোচ ফার্নান্দো সান্তোস। আরেক স্ট্রাইকার জর্জিওস সামারাসের সঙ্গে জুটি বেঁধে মিত্রোগলু জাপানের ডিফেন্সকে তটস্ত করে তুলতে পারেন।  

বাংলাদেশ সময়: ২১৪৬ ঘণ্টা, জুন ১৯, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa