ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

আজব এক ফুটবলপাগল পরিবার!

আসিফ আজিজ, সিনিয়র নিউজরুম এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১০ ঘণ্টা, জুন ২১, ২০১৪
আজব এক ফুটবলপাগল পরিবার! ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: পরিবারের সবাই ‘ডাই হার্ড’ ফুটবলফ্যান। চলছে ফুটবল বিশ্বকাপের ২০তম আসর।

চুপ করে তো বসে থাকা যায় না। হঠাৎ মাথায় এলো অংশ নেওয়া ৩২ দেশের পতাকা ওড়াবেন ছাদে। বিশ্বের সবচেয়ে ভালো খেলুড়ে ৩২ দলকে স্বাগত জানানোর এর চেয়ে ভালো উপায় তাদের জানা নেই।

যে কথা সেই কাজ। আপা আর মামী-মামার উৎসাহে নানা রঙের কাপড় কিনে আনলো তানজিল, আবির, রাইন, রাফিন। এরা সবাই ছাত্র। তাই চাঁদা তোলা হলো পরিবারে যারা চাকরি করেন তাদের কাছ থেকে।

আপা সুরাইয়া চাকরি করেন বেসরকারি প্রতিষ্ঠানে। খাটুনি কম নয়। তবু ছোট ভাইদের আবদার আর নিজের আগ্রহে রাতে বসে পড়েন সেলাইমেশিন নিয়ে। রাত জেগে খেলা দেখা, সেলাই চলে একসঙ্গে। অন্যরা সাহায্য করে। কেউ কেউ এই সুযোগে নিজে শিখে গেল মেশিন চালানো। এভাবে টানা চারদিন দিনরাত খেটে তৈরি হলো ৩২ দেশের পতাকা।

কিন্তু সব দেশের পতাকা তৈরি কিন্তু সহজ নয়। পদ্ধতি বের করলো তানজিল। ইন্টারনেট থেকে পতাকা বের করে কাপড়ে ছবি এঁকে কাপড় কেটে প্রস্তুত করলো ডিজাইন। সেলাই করলেন আপা। সাহায্য করলো তাদের বোন রিক্তাও। কিন্তু ইচ্ছে থাকা স্বত্বেও মামী রানী অসুস্থ হয়ে পড়ায় শুধু অনুপ্রেরণায় দিতে পারলেন। তাও বা কম কি।

এ ঘটনা রাজধানীর কুড়িল জোয়ার সাহারা বাজার এলাকার একটি বাসার। পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলে জানা যায়, বিশ্বকাপকে স্বাগত জানাতেই তাদের এ ব্যতিক্রমী উদ্যোগ।

শুধু বাংলাদেশ নয়, বিশ্বের কোনো দেশের পরিবার নিজেরা এভাবে ৩২ দেশের পতাকা বানিয়ে বাড়ির ছাদের উড়িয়েছে কিনা তা জানা যায়নি। তবে এরমধ্যে বাংলাদেশের লাল-সবুজ পতাকা ওড়াতেও কিন্তু ভুল করেন নি তারা।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, জুন ২১, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।