ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

ফুটবল

‘ভয়ঙ্কর’ পুর্তগাল রেগে আছে, জানেন যুক্তরাষ্ট্রের কোচ

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৯ ঘণ্টা, জুন ২২, ২০১৪
‘ভয়ঙ্কর’ পুর্তগাল রেগে আছে, জানেন যুক্তরাষ্ট্রের কোচ

ঢাকা: জার্মানির সঙ্গে চার গোল খেয়ে মাঠ ছাড়তে হয়েছে। ফলে পুর্তগাল আর তার কিংমেকার বিশ্বসেরা ক্রিস্টিয়ানো রোনাল্ডো যে ভীষণ ক্ষেপে আছেন সেটা ঠিক ভালো মতোই উপলব্ধি করতে পারছেন মার্কিন যুক্তরাষ্ট্রের কোচ ক্লিন্সম্যান।



তবে তার ভরসা পুর্তগাল দলের কিংমেকার হাঁটুতে আইস প্যাক নিয়ে প্র্যাকটিস করছেন। মিডিয়ায় দৌরাত্মে তারও জানা হয়ে গেছে, ইনজুরিতে বেশ অসুবিধাতেই আছেন কোচ পাওলো বেন্টোর দল। আর আগের ম্যাচে লালকার্ড পেয়ে এমনিতেই মাঠের বাইরে থাকবে রক্ষণভাগের দুর্দান্ত প্রাচীর পেপে।

রোববার রাত ৪টায় ব্রাজিলের মানাউসে মাঠে নামবে মার্কিন যুক্তরাষ্ট্র আর পুর্তগালের দল। এই ম্যাচটিকে ‘অনিন্দসুন্দর’ বলে অভিহিত করেছেন মার্কিন যুক্তরাষ্ট্রের কোচ ক্লিন্সম্যান।

এক সংবাদ সম্মেলনে তার বক্তব্য, “ওরা জার্মানির সঙ্গে চার গোল খেয়েছে। ওরা এখন অনেক ভয়ঙ্কর। ওরা রেগে থাকবেন। ক্রিস্টিয়ানো রোনাল্ডো তো আরো বেশি রেগেমেগে থাকবেন জানা কথাই। আর রোনাল্ডো রেগে থাকলে কী হয় আমি জানি না। ”

না জানার কোনো কারণ কি আছে? কারণ এই ক্লিন্সম্যান তো সেই ক্লিন্সম্যান, যার দল জার্মানি ২০০৬ সালের বিশ্বকাপে পর্তুগালকে তিন গোল হজম করিয়েছিলো।

তবে এটা ঠিক, মার্কিন যুক্তরাষ্ট্রের দলটা জার্মান দলটার মতো না। কিন্তু পরিসংখ্যান বলছে, বিগত শতাব্দীর নব্বই দশকের পর থেকে পশ্চিমা এ দলটি বিশ্বকাপে বড় বড় দলকে নাস্তানাবুদ করে ছেড়েছে, পাশাপাশি একেবারে লজ্জায় ডুবিয়ে কখনো মাঠ ছাড়তে হয়নি তাদের।

তাহলে মানউসের মাঠে খেলার বাইরে এটুকুও কী ভরসা ক্লিন্সম্যানের?

বাংলাদেশ সময়: ১২৩৮ ঘণ্টা, জুন ২২, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।