ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ফুটবল

রোববারে লড়াই হবে রোনালদো বনাম ডেম্পসির

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১১ ঘণ্টা, জুন ২২, ২০১৪
রোববারে লড়াই হবে রোনালদো বনাম ডেম্পসির

ঢাকা: রোববার দিনগত রাত ৪টায় 'জি' গ্রুপের ম্যাচে যুক্তরাষ্ট্র খেলবে পর্তুগালের বিরুদ্ধে।

আর এ খেলায় দু’দলের পাশাপাশি লড়াই হবে পর্তুগালের ফুটবল ইতিহাসের সর্বকালের সেরা তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো সঙ্গে যুক্তরাষ্ট্র দলের অধিনায়ক ফরোয়ার্ড ক্লিন্ট ডেম্পসির।



ঘানার বিপক্ষে খেলা শুরুর মাত্র ২৭ সেকেন্ডে গোল করে সবাইকে তাক লাগিয়ে দিয়েছিলেন যুক্তরাষ্ট্রের সেরা তারকা ডেম্পসি। ৩১ বছর বয়সের এই মার্কিন অভিজ্ঞ ফুটবল তারকা আক্রমণভাগে দলের মূল ভরসা। এই মৌসুমে তিনি যুক্তরাষ্ট্রের হয়ে ১৯ ম্যাচে করেছেন পাক্কা ১০টি গোল।

এছাড়া ডেম্পসি গোল করেছেন ২০০৬ ও ২০১০ দু’টি বিশ্বকাপেই।

ব্রাজিল বিশ্বকাপ মিলিয়ে মোট তিনটি বিশ্বকাপেই গোল করা প্রথম মার্কিন ফুটবলারও তিনি। আর এই বিশ্বকাপে তো মাত্র ২৭ সেকেন্ডে গোল করে দ্রুততম গোলের মালিকের নামও তার বটে।


অন্যদিকে পর্তুগীজ ফুটবল ইতিহাসের সর্বকালের সেরা তারকা ক্রিশ্চিয়ানো রোনালদোর হাতেই বন্দি বিশ্বকাপে তাদের জয়ের ধারায় ফিরে আসার যাদু।

অসাধারণ গতি আর নিখুঁত শটে কাপন ধরাতে সক্ষম রোনালদোর সেই সক্ষমতাই দেখতে চায় সারা পৃথিবীর লাখো লাখো রোনালদো ভক্তরা।

আন্তর্জাতিক ১১১ ম্যাচে ৪৯ গোল করে পর্তুগাল ফুটবল ইতিহাসের সর্বোচ্চ গোলদাতা তিনি। কখনো বিশ্বকাপ জেতা হয়নি তাদের। ২০১০ বিশ্বকাপেও রোনালদোরা বিদায় নিয়েছিলো দ্বিতীয় রাউন্ড থেকেই। এই পুর্তুগীজ মহা তারকার ওপর ভর করে এবার তো তাদের কিছু একটা স্বপ্ন না দেখলেই নয়।

আর তাই তো যুক্তরাষ্ট্র বনাম পর্তুগাল ম্যাচে স্পট লাইট থাকবে পর্তুগালের ক্রিশ্চিয়ানো রোনালদো, আর যুক্তরাষ্ট্র ফরোয়ার্ড ক্লিন্ট ডেম্পসির ওপর।

সেই সঙ্গে বলা যাচ্ছে লড়াইও হবে সমানে সমান রোনালদো বনাম ডেম্পসির।

বাংলাদেশ সময়: ১৪১০ ঘণ্টা, জুন ২২, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।