ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

গ্রুপে শীর্ষেই থাকতে চান আলভেজ

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৩ ঘণ্টা, জুন ২২, ২০১৪
গ্রুপে শীর্ষেই থাকতে চান আলভেজ দানি আলভেজ

ঢাকা: ব্রাজিলের ডিফেন্ডার দানি আলভেজ জানিয়েছেন, তারা গ্রুপ পর্বে শীর্ষস্থান দখলে রেখেই দ্বিতীয় রাউন্ডে উঠতে চান। এক্ষেত্রে দ্বিতীয় রাউন্ডে তাদের প্রতিপক্ষ হিসেবে কে আসবে তা নিয়ে তারা মোটেও চিন্তিত নন।



এখন পর্যন্ত ‘এ’ গ্রুপের যে সমীকরণ তাতে শেষ ১৬তে ব্রাজিলের জন্য অপেক্ষা করছে চিলি অথবা নেদারল্যান্ডস। দুই ম্যাচ খেলে ব্রাজিলের সংগ্রহ চার পয়েন্ট। স্বাগতিকদের সঙ্গে গ্রুপের আরেক দল মেক্সিকোর পয়েন্টও চার। আর ‘বি’ গ্রুপের দুই ম্যাচ খেলা চিলি ও নেদারল্যান্ডসের সংগ্রহ সমান ছয় পয়েন্ট। দ্বিতীয় রাউন্ডে ‘এ’ ও ‘বি’ গ্রুপের শীর্ষ দল ও রানার্স আপ দল লড়বে কোয়ার্টার ফাইনালে উঠার জন্য।


কোয়ার্টার ফাইনালে যাবার জন্য স্বাগতিকদের সামনে কোন দল আসবে, তা নিয়ে আপাতত ভাবছেন না আলভেজ। শীর্ষে থেকেই দ্বিতীয় পর্বে উঠতে চান তিনি। বার্সেলোনার হয়ে খেলা এই তারকা ফুটবলার বলেন, ‘আমরা এখনই কিছু ভাবছি না, কাদের বিপক্ষে আমাদের লড়তে হবে। আমরা গ্রুপ পর্বে চ্যাম্পিয়ন হতে চাই। ’

প্রথম ম্যাচে ৩-১ গোলে ক্রোয়েশিয়াকে উড়িয়ে দেয়া ব্রাজিল পরের ম্যাচে মেক্সিকোর বিপক্ষে গোলশূন্য ড্র করেছে। তাদের হাতে রয়েছে গ্রুপ পর্বের আর একটি ম্যাচ। ক্যামেরুনের বিপক্ষে ২৩ জুন তারা ব্রাসিলিয়ায় মাঠে নামবে। ব্রাজিলের এই রাইট ব্যাক আরো বলেন, ‘আমরা নিজেদের আত্মবিশ্বাসকে আরো বাড়িয়ে নিয়ে শীর্ষস্থান ধরে রেখেই দ্বিতীয় রাউন্ডে উঠার ব্যাপারে মনযোগ দিচ্ছি। ’

বাংলাদেশ সময়: ১৯২০ ঘন্টা, ২২ জুন ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।