ঢাকা, শুক্রবার, ২৮ শ্রাবণ ১৪২৯, ১২ আগস্ট ২০২২, ১৩ মহররম ১৪৪৪

ফুটবল

পরের দুই ম্যাচে চোখ ডাচ-চিলিয়ানদের

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৪ ঘণ্টা, জুন ২৪, ২০১৪
পরের দুই ম্যাচে চোখ ডাচ-চিলিয়ানদের অ্যারিয়েন রোবেন ও আলেক্সিজ সানচেজ

ঢাকা: নিজেরা লড়াই করেই কেবল ফয়সালা হয়নি, বি গ্রুপের চ্যাম্পিয়ন নেদারল্যান্ডস ও রানারআপ চিলিকে এখন নিষ্পলক চোখ রাখতে হচ্ছে সোমবারের পরবর্তী দুই লড়াই ব্রাজিল-ক্যামেরুন ও মেক্সিকো-ক্রোয়েশিয়ার ম্যাচে। বাংলাদেশ সময় সোমবার দিনগত রাত ২টায় শুরু হচ্ছে এই দুই ম্যাচ।



এর আগে রাত ১০টায় অনুষ্ঠিত ‘বি’ গ্রুপের শীর্ষ এ দুই দলের লড়াইয়ের প্রধান লক্ষ্য ছিল পরবর্তী রাউন্ডে ব্রাজিলকে এড়াতে গ্রুপের চ্যাম্পিয়নশিপ অর্জন করা। তাদের ধারণা, ‘এ’ গ্রুপে চ্যাম্পিয়ন হয়ে পরবর্তী রাউন্ডে উঠবে ব্রাজিল। আর ব্রাজিল চ্যাম্পিয়ন হলে পরবর্তী রাউন্ডে তাদের মোকাবেলা করতে হবে ‘বি’ গ্রুপের রানারআপকে।

যেহেতু রাতে ‘বি’ গ্রুপের চ্যাম্পিয়নশিপ নির্ধারণী ম্যাচে জিতে নেদারল্যান্ডস চ্যাম্পিয়ন হয়ে গেছে, এখন তাদের মনে প্রাণে কামনা ক্যামেরুনের সঙ্গে লড়াইয়ে ব্রাজিল জিতে চ্যাম্পিয়নশিপ অর্জন করুক। আর তাতে পরবর্তী রাউন্ডে ব্রাজিলের মুখোমুখি হতে হবে ‘বি’ গ্রুপের রানারআপ চিলিকে। আর প্রতিদ্বন্দ্বী হিসেবে নেদারল্যান্ডস পাবে মেক্সিকো কিংবা ক্রোয়েশিয়াকে।

অপরদিকে একই লক্ষ্যে নেদারল্যান্ডসের বিপক্ষে খেলতে নামলেও যেহেতু ম্যাচ হেরে চিলিকে গ্রুপের রানারআপ হতে হয়েছে, তাই তাদের এখন আবার প্রত্যাশা ভিন্ন। তারা চাইবে ক্যামেরুন ‘অঘটন’ ঘটিয়ে দিক, না হলে অন্তত ড্র হলেও করুক এবং মেক্সিকো-ক্রোয়েশিয়াকে বড় ব্যবধানে হারিয়ে দিক। এতে ব্রাজিল রানারআপ হয়ে পরবর্তী রাউন্ডে উঠবে, আর তাতে অস্কার-নেইমারদের সঙ্গে লড়তে হবে ফন পার্সি-রোবেনদের।

বাংলাদেশ সময়: ০০৪৭ ঘণ্টা, জুন ২৪, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa