ঢাকা, সোমবার, ১০ মাঘ ১৪২৮, ২৪ জানুয়ারি ২০২২, ২০ জমাদিউস সানি ১৪৪৩

ফুটবল

নেইমারের জোড়া গোলে ফের এগিয়ে ব্রাজিল

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৩৪ ঘণ্টা, জুন ২৪, ২০১৪
নেইমারের জোড়া গোলে ফের এগিয়ে ব্রাজিল

ঢাকা: ১৭ মিনিটের মাথায় ব্রাজিলের পক্ষে প্রথম গোল করেন পোস্টারবয় খ্যাত নেইমার। নয় মিনিটের ব্যবধানে নেইমারের সে গোল পরিশোধও করেন ক্যামেরুনের মাতিপ।

তবে সে আনন্দ বেশিক্ষণ স্থায়ী হয়নি। ৩৫ মিনিটের মাথায় ক্যামেরুনের ডিফেন্ডারদের বোকা বানিয়ে ব্রাজিলকে এগিয়ে নেন পোস্টারবয়।

১৭ ও ৩৫ মিনিটে দলের পক্ষে দুই গোল করে এবারের আসরে সর্বোচ্চ গোলের শীর্ষে উঠে এসছেন ২২ বছর বয়সী তারকা স্ট্রাইকার নেইমার।

তবে ২০ মিনিটের মাথায় নেইমারের বাম পায়ের জোড়ালো শট ক্যামেরুনের গোলরক্ষক না আটকে দিলে দুই এবারের বিশ্বকাপের দ্বিতীয় হ্যাট্রিকের মালিক হতেন তিনি। আর ব্রাজিল এগিয়ে যেতো ৩ গোলে।

খেলার ২১ মিনিটে আরও একটি সুযোগ মিস করেন ফ্রেড। শুরুতেই গোলের সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হয় ব্রাজিল। এছাড়া ৩ ও ৬ মিনিটে পাওয়া কর্নারও কাজে লাগাতে পারেনি তারা।

পাল্টা আক্রমণে ৯ মিনিটের মাথায় ২০ গজ দূর থেকে আবুবক্করের শট ডিবক্সে অটকে দেন মার্সেলো। ১২ মিনিটের মাথায় মার্সোলোকে ফাউল করায় ম্যাচের প্রথম হলদু কার্ড পান ক্যামেরুনের এনহো।

তবে ১৫ মিনিটের মাথায় নেইমারকে কারণ ছাড়াই ধাক্কা দেন নিয়ম।

বাংলাদেশ সময় সোমবার মধ্যরাত ২টায় ব্রাসিলিয়ার এস্তাদিও নাসিওনাল স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয়।


ইনজুরির কারণে দ্বিতীয় ম্যাচ খেলতে ‍না পারা ফরোয়ার্ড হাল্ক দলে ফিরিছেন। ইতোমধ্যে ক্যামেরুনের বিপক্ষে একাদশ ঘোষণা করেছে ব্রাজিল। প্রথম ম্যাচে ক্রোয়েশিয়ার বিপক্ষে দলে যারা ছিলেন তাদের নিয়ে সাজানো হয়েছে একাদশ।

এদিন একই সময়ে আরও একটি ম্যাচ অনুষ্ঠিত হবে। নকআউট পর্বে ওঠার লক্ষ্যে রেসিফের অ্যারিনা পরনামবুসো স্টেডিয়ামে ওই ম্যাচে মেক্সিকো মুখোমুখি হবে ক্রোয়েশিয়ার। ম্যাচটি উভয়ের জন্য গুরুত্বপূর্ণ।

বিশ্বকাপের এবারের আসরের প্রথম ম্যাচে ক্রোয়েশিয়ার বিপক্ষে ৩-১ গোলে জয় পায় ব্রাজিল। দ্বিতীয় ম্যাচে মেক্সিকোর সঙ্গে গোলশূন্য ড্র করে দলটি।

অন্যদিকে, প্রথম ম্যাচে ক্যামেরুনের বিপক্ষে পেরাল্টার একমাত্র গোলে জয় পায় মেক্সিকো। আর দ্বিতীয় ম্যাচে স্বাগতিক ব্রাজিলের সঙ্গে ম্যাচটি ড্র হয়।

সোমবারের ম্যাচে ব্রাজিল ও ক্যামেরুনের চূড়ান্ত একাদশ ইতোমধ্যে ঘোষণা করা হয়েছে।

লুইজ ফিলিপে স্কল‍ারির তত্ত্বাবধানে ব্রাজিল দলে খেলছেন- জুলিয়ান সিজার, দানি আলভেস, থিয়াগো সিলভা, ডেভিড লুইজ, মার্সেলো, হাল্ক, পওলিনহো, ফ্রেড, নেইমার, অস্কার ও লুইজ গোস্তাভো।

ফোলকার ফিঙ্কের তত্ত্বাবধানে ক্যামেরুন দলে খেলছেন- ইতানদেজ, নকোলু, গুয়িমো, মৌকান্দেজ, আবুবক্কর, বিদিমো, চৌপো মতিং, এম্বিয়া, ইনো, মাতিপ এবং নিয়ম।

বাংলাদেশ সময়: ০২৪২ ঘণ্টা, জুন ২৪, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa