ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

মেসির থেকেও সেরা রোবেন: কারখফ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৭ ঘণ্টা, জুন ২৪, ২০১৪
মেসির থেকেও সেরা রোবেন: কারখফ ছবি: সংগৃহীত

ঢাকা: নেদারল্যান্ডসের সাবেক মিডফিল্ডার উইলি ভ্যান ডি কারখফ বিশ্বাস করেন ডাচ ফরোয়ার্ড আরিয়েন রোবেন আর্জেন্টাইন তারকা লিওনেল মেসির থেকেও সেরা।

চলতি বিশ্বকাপে রোবেন গোল করেছেন তিনটি।

গোল করিয়েছেন একটি। ‘বি’ গ্রুপে রোবেনের দল স্পেনকে উড়িয়ে দিয়েছে ৫-১ গোলে। পরের ম্যাচে অসিদের হারায় ৩-২ গোলে। আর গ্রুপ পর্বের শেষ ম্যাচে চিলিকে ২-০ গোলে হারায় রোবেনরা।

কারখফ মনে করেন, এই বিশ্বকাপেই বায়ার্ন মিউনিখের এই তারকা ফুটবলার নিজের শ্রেষ্ঠত্ব দেখাতে সক্ষম হবে। তিনি বলেন, ‘রোবেন যে দায়িত্ব নিয়ে চিলির বিপক্ষে লড়েছে তা দেখে মনে হচ্ছে মেসির সঙ্গে তুলনা করলে দেখা যাবে রোবেনই সেরা। ’

ডাচ দলের মঙ্গল কামনা করে ১৯৭৮ সালের বিশ্বমঞ্চে খেলা এই সাবেক তারকা বলেন, ‘আমরা শীঘ্রই মেসির আর্জেন্টিনা, ফ্রান্স অথবা জার্মানির বিপক্ষে লড়ব। আমরা পূর্ণ নয় পয়েন্ট নিয়েই দ্বিতীয় পর্বে উঠেছি। তাই চাইব জয়ের ধারা ধরে রাখতে। ’

নেদারল্যান্ডসের হয়ে কারখফ ১৯৭৩ থেকে ১৯৮৬ সাল পর্যন্ত ৬৩টি ম্যাচ খেলেছেন। গোল করেছেন ৫টি। তবে তিনি ক্লাবের হয়ে খেলেছেন ৫১১টি ম্যাচ। যাতে তার গোলের সংখ্যা ৭১টি।

বাংলাদেশ সময়: ১৮৩৫ ঘন্টা, ২৪ জুন ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।