ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

ব্রাজিল-জার্মানিকে এগিয়ে রাখলেন আবেদী

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৭ ঘণ্টা, জুন ২৪, ২০১৪
ব্রাজিল-জার্মানিকে এগিয়ে রাখলেন আবেদী ছবি: সংগৃহীত

ঢাকা: আফ্রিকান ফুটবল কিংবদন্তি আবেদী পেলে ২০১৪ বিশ্বকাপে স্বাগতিক ব্রাজিল ও জার্মানিকে এ আসরের ফেভারিট দল হিসেবে মানেন। তার মতে এবারের শিরোপার যোগ্য দাবিদার এই দুই দল।



গ্রুপ পর্বে ক্রোয়েশিয়াকে ৩-১ গোলে হারানোর পর মেক্সিকোর বিপক্ষে গোলশূন্য ড্র করে ব্রাজিল। প্রথম রাউন্ডের শেষ ম্যাচে ক্যামেরুনকে ৪-১ গোলে থামিয়ে দিয়ে সাম্বার দেশ ব্রাজিল দ্বিতীয় রাউন্ডে পৌঁছেছে।

আর অন্যদিকে পর্তুগালকে ৪-০ গোলে উড়িয়ে দেয়া জার্মানি পরের ম্যাচে ঘানা বিপক্ষে ২-২ গোলে ড্র করে। ২৬ জুন তারা যুক্তরাষ্ট্রের বিপক্ষে গ্রুপের শেষ ম্যাচে মাঠে নামবে।

আবেদী পেলে মনে করেন, ব্রাজিল এবারের আসরের ফেভারিট। তাদের সঙ্গে ফেভারিটের তকমা লাগিয়ে শিরোপার দাবি জানিয়ে আসছে ইউরোপীয়ান তিন জায়ান্ট নেদারল্যান্ডস, ফ্রান্স ও জার্মানি। এ দলগুলোর সঙ্গে রয়েছে আরো বেশ কিছু শক্তিশালী দল যেমন আর্জেন্টিনা, ইতালি। তারপরও পেলে মনে করেন ব্রাজিল ও জার্মানিই এগিয়ে।

আবেদী পেলে বুন্দাসলিগা ডট কমকে দেয়া এক সাক্ষাৎকারে বলেন, ‘আমি বলছি, জার্মানি অনেক দূর এগিয়ে গেছে। আর ব্রাজিল যেখানে তাদের নেইমারের মতো তারকা ফুটবলার আছে, তারাও শিরোপা ঘরে রাখতে সক্ষম। ’

আর্জেন্টাইন অধিনায়ক ও অন্যান্য দল সম্পর্কে তিনি বলেন, ‘মেসি ভালো করছে এবং সে শিগগিরই আরো ভালোর পথে যেতে পারবে। ইতালি, ফ্রান্স ও নেদারল্যান্ডস যে কেউ শিরোপা জিততে পারে। এই বিশ্বকাপে যে কোনো কিছু ঘটে যেতে পারে। এতে অবাক হওয়ার কিছু থাকবে না। ’

শিরোপার মালিক হিসেবে ব্রাজিল ও জার্মানিকে এগিয়ে রাখা আবেদী পেলের দেশ ঘানা এই আসরে রয়েছে। দেশের হয়ে পেলের দুই ছেলে জর্ডান ও আন্দ্রে অ্যাওয়ে এ বিশ্বকাপে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলেছেন।

বাংলাদেশ সময়: ২০২৩ ঘণ্টা, ২৪ জুন ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।