ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

কোস্টারিকা-ইংল্যান্ড: গোলশূন্য প্রথমার্ধ

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৮ ঘণ্টা, জুন ২৪, ২০১৪
কোস্টারিকা-ইংল্যান্ড: গোলশূন্য প্রথমার্ধ ছবি : সংগৃহীত

‘ডি’ গ্রুপের মান বাঁচানোর লড়াইয়ে লড়ছে ইংল্যান্ড। প্রতিপক্ষ এবারের শক্তিশালী কোস্টারিকা।

প্রথমার্ধে আক্রমণ প্রতি আক্রমণে জমে উঠেছে খেলা। তবে কোনো দলেই গোলের দেখা পায়নি।

১৯৬৬ বিশ্বকাপের বিশ্ব চ্যাম্পিয়ান ইংল্যান্ড ইতোমধ্যে দুটি হেরে প্রতিযোগিতা থেকে ছিঁটকে পড়েছে। অন্যদিকে গ্রুপ চ্যাম্পিয়ান হওয়ার লড়াইয়ে মাঠে নেমেছে কোস্টারিকা।

খেলার শুরু থেকেই দুই দল সমান সমান আক্রমণ করে যাচ্ছে। বল দখলের লড়াইয়েও তারা সমানে সমান। কোস্টারিকা ৫০ ভাগ ও ইংল্যান্ড ৪০ ভাগ। ইংল্যান্ড গোলপোস্ট লক্ষ্য করে শট করে চারটি সবগুলোই লক্ষ্যভ্রষ্ট হয়। অন্যদিকে কোস্টারিকার দুইটি শটের মধ্যে একটি সফলতা মুখ দেখলেও গোল পাননি।

খেলার ১২ ও ১৮ মিনিটে ইংল্যান্ডের  ড্যানিয়েল স্টুরিজ (৯) দুইটি সুযোগ পেলেও গোলে পরিণত করতে পারেননি।


কোস্টারিকা দলে দুইজন খেলোয়াড় পরিবর্তন হলেও ইংল্যান্ডে পরিবর্তন আনা হয়েছে নয়জনকে।

কোস্টারিকা একাদশ: কেইলর নাভাস (১), গিয়ানকার্লো গনজালেজ (৩), অস্কার ডুয়ার্ট (৬), জুনিয়র দিয়াজ (১৫), ক্রিস্টিয়ান গামবোয়া (১৬), রয় মিলার (১৯), চেলসো বোরগেস (৫), রায়ান রুইজ (১০), র‌্যান্ডাল ব্রেনেস (১৪), ইয়েলেতসিন তেজেদা (১৭), জোয়েল ক্যাম্পবেল (৯)।

ইংল্যান্ড একাদশ: বেন ফস্টার (১৩), গ্যারি চাহিল (৫), ক্রিস স্মালিং (১২), ফিল জোন্স (১৬), লুক শা (২৩), জ্যাক উইলশায়ার (৭), ফ্রাঙ্ক ল্যাম্পার্ড (৮), এডাম লালানা (২০), জেমস মিলনে (১৭), ড্যানিয়েল স্টুরিজ (৯),
 ফেসার ফ্রস্টার (২২), রস বার্কলি (২১)।

বাংলাদেশ সময়: ২২৪৮ ঘণ্টা, জুন ২৪, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।