ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

নকআউটে ফরাসিদের প্রতিদ্বন্দ্বী সুপার ঈগলরা

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৪১ ঘণ্টা, জুন ২৬, ২০১৪
নকআউটে ফরাসিদের প্রতিদ্বন্দ্বী সুপার ঈগলরা

ঢাকা: শেষ ষোলোয় শিরোপা প্রত্যাশী ফ্রান্সের বিপক্ষে লড়তে হবে নাইজেরিয়াকে। পয়েন্ট টেবিলে ‘এফ’ গ্রুপের রানারআপের আসনে থেকে দ্বিতীয় রাউন্ডে ওঠায় ‘ই’ গ্রুপের চ্যাম্পিয়ন ‍ফরাসিদের বিপক্ষে খেলতে হবে তাদের।



গ্রুপে নিজেদের শেষ ম্যাচে বুধবার রাতে রিওডি জেনেরিওর মারাকানা স্টেডিয়ামে ইকুয়েডরের মুখোমুখি হয় ফ্রান্স। অনেক সমীকরণ থাকলেও শেষ পর্যন্ত ড্র করে গ্রুপের সর্বোচ্চ ৭ পয়েন্ট অর্জন করে চ্যাম্পিয়ন হিসেবে শেষ ষোলোয় ওঠে ফরাসিরা।

এর আগে, রাত ১০টায় ফোর্তো আলেগ্রের এস্তাদিও বেরিয়া-রিও স্টেডিয়ামে ‘এফ’ গ্রুপে প্রথম রাউন্ডের শেষ খেলায় মুখোমুখি হয় আর্জেন্টিনা ও নাইজেরিয়া। ম্যাচে লিওনেল মেসির জোড়া গোলে নাইজেরিয়ার বিপক্ষে জয়ী হয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে শীর্ষ ১৬-তে জায়গা করে নেয় আর্জেন্টাইনরা। মেসিদের বিপক্ষে হারলেও আগের দুই ম্যাচের একটি জয় ও অপরটিতে ড্র করায় গ্রুপে পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে থেকে পরবর্তী রাউন্ডে ওঠার টিকিট পেয়ে যায় নাইজেরিয়া।

নাইজেরিয়া ‘এফ’ গ্রুপের রানারআপ হওয়ায় ‘ই’ গ্রুপের চ্যাম্পিয়ন ফ্রান্সের বিপক্ষে কোয়ার্টার ফাইনালে ওঠার লড়াইয়ে নামতে হবে তাদের।

আগামী ৩০ জুন বাংলাদেশ সময় রাত ১০টায়  ব্রাসিলিয়ার এস্তাদিও ন্যাসিওনাল স্টেডিয়ামে ফরাসিদের বিপক্ষে লড়াইয়ে নামবে নাইজেরিয়া।

এখন অপেক্ষার পালা ৩০ জুনের, সেদিনের লড়াইয়ে জয়ী হয়ে কারা আরেকধাপ এগোবে শিরোপা জয়ের পথে, ফেভারিট ফ্রান্স, নাকি অঘটন ঘটিয়ে নাইজেরিয়া!

বাংলাদেশ সময়: ০৫৩৭ ঘণ্টা, জুন ২৬, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।