ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

সমীকরণের ম্যাচে লড়াইয়ে পর্তুগাল-ঘানা

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০০ ঘণ্টা, জুন ২৬, ২০১৪
সমীকরণের ম্যাচে লড়াইয়ে পর্তুগাল-ঘানা ছবি: সংগৃহীত

ঢাকা: অনেক সমীকরণ সামনে রেখে ঘানার বিপক্ষে মাঠে নেমেছে ক্রিশ্চিয়ানো রোনালদোর পর্তুগাল। লড়াইয়ের পাশাপাশি সমীকরণ কষে ঘাম ঝরাচ্ছে ঘানাও।



বাংলাদেশ সময় বৃহস্পতিবার রাত ১০টায় ব্রাসিলিয়ার এস্তাদিও ন্যাসিওনাল স্টেডিয়ামে মুখোমুখি হয় ‘জি’ গ্রুপভুক্ত দু’দল। এ ম্যাচে যে দল জয়লাভ করবে পরবর্তী রাউন্ডে ওঠার আশা তাদের জিইয়ে থাকবে। তবে নিজেদের ম্যাচের ফলাফলের পাশাপাশি তাদের একই গ্রুপের জার্মানি-যুক্তরাষ্ট্রের খেলার ফলও বিশ্লেষণে বসতে হবে।

পরবর্তী রাউন্ডের আশা জিইয়ে রাখতে পর্তুগালের হয়ে মাঠে নেমেছেন- বেতো (২২), জোয়াও পেরেইরা (২১), পেপে (৩), ব্রুনো আলভেজ (২), উইলিয়াম (৬), জোয়াও মৌতিনহো (৮), ন্যানি (১৭), রুবেন অ্যামোরিম (২০), মিগেল ভেলসো (৪), এডের (১১) এবং ক্রিশ্চিয়ানো রোনালদো (৭)।

পর্তুগাল খেলছে কোচ পাওলো বেন্তোর তত্ত্বাবধানে।

অপরদিকে, পর্তুগালের চেয়ে গোল ব্যবধানে এগিয়ে থাকা ঘানারও ‘সম্ভাবনা’ রয়েছে পরবর্তী রাউন্ডে ওঠার।


দলটির পক্ষে মাঠে নেমেছেন- এফ দাওদা (১৬), জে. মেনসাহ (১৯), এইচ অ্যাফুল (২৩), জে বোয়ে (২১), কে. অ্যাসামোয়াহ (২০), ই অ্যাগেম্যাং-বাদু (৮), এম রাবিউ (১৭), সি অ্যাতুস (৭), এ ওয়ারিস (১৮), এ গায়ান (৩) এবং এ আইয়ু (১০)।

ঘানা খেলছে কোচ কে অ্যাপিয়াহ’র তত্ত্বাবধানে।

ম্যাচে রেফারির দায়িত্বে রয়েছেন নাওয়াফ শুকরাল্লা।

এর আগে পর্তুগাল ও ঘানা কখনো মুখোমুখি হয়নি।

এদিকে, পর্তুগালের বিপক্ষে লড়াইয়ের আগে ঝড় বয়ে গেছে ঘানা শিবিরে। দলটির স্কোয়াড থেকে সুলে মুনতারি ও কেভিন প্রিন্স বোয়াটেংকে বরখাস্ত করেছে ঘানা ফুটবল অ্যাসোসিয়েশন। দুই তারকা খেলোয়াড়কে বরখাস্তের ঘটনায় ঘানা জাতীয় দলে কোন্দলও শুরু হয়েছে।

বৃহস্পতিবার সকালে ঘানা ফুটবল অ্যাসোসিয়েশন জানায়, আচরণবিধি লঙ্ঘন করায় সুলে মুনতারি ও কেভিন প্রিন্স বোয়াটেংকে ঘানার বিশ্বকাপ স্কোয়াড থেকে বরখাস্ত করা হয়েছে। একইসঙ্গে তাদের জাতীয় দল থেকেও অনির্দিষ্টকালের জন্য বরখাস্ত করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২২০০ ঘণ্টা, জুন ২৬, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।