ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

সুয়ারেজের শাস্তির বিরুদ্ধে আপিল করবে উরুগুয়ে

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২২২ ঘণ্টা, জুন ২৭, ২০১৪
সুয়ারেজের শাস্তির বিরুদ্ধে আপিল করবে উরুগুয়ে

ঢাকা: তারকা স্ট্রাইকার লুইস সুয়ারেজকে পরবর্তী নয় ম্যাচ ও চার মাসের জন্য যেকোনো ধরনের ফুটবলে নিষিদ্ধ করে দেওয়া ফুটবল নিয়ন্ত্রক সংস্থা ফিফার আদেশের বিরুদ্ধে আপিল করবে উরুগুয়ান ফুটবল অ্যাসোসিয়েশন (এইউএফ)।

ফিফার স্বাধীন শৃঙ্খলা রক্ষা কমিটির শাস্তি ঘোষণার পরই বৃহস্পতিবার এর বিরুদ্ধে আপিলের ঘোষণা দেয় এইউএফ।



উরুগুয়ান ফুটবল অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট উইলমার ভালদেজ সুয়ারেজের ওপর নয় ম্যাচের নিষেধাজ্ঞাকে ‘সম্পূর্ণ অতিরঞ্জিত’ বলে আখ্যা দেন।

ভালদেজ জানান, বৃহস্পতিবারই এ আদেশের বিরুদ্ধে আপিল করা হবে।

উরুগুয়ান এ কর্মকর্তা বলেন, কোনো ধরনের অকাট্য প্রমাণ ছাড়াই সুয়ারেজের ওপর এ ধরনের কড়া নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

এর আগে, বিশ্বকাপে ম্যাচ চলাকালে প্রতিপক্ষের ফুটবলারকে কামড় দেওয়ার অভিযোগ প্রমাণিত হওয়ায় সুয়ারেজকে পরবর্তী নয় ম্যাচ ও চার মাসের জন্য যে কোনো ধরনের ফুটবল থেকে নিষিদ্ধ করে ফিফা।

এ সিদ্ধান্তের ফলে এবারের বিশ্বকাপে আর কোনো ম্যাচ খেলতে পারবেন না সুয়ারেজ। আগামী ২৮ জুন নকআউট পর্বে কলম্বিয়ার বিপক্ষে সুয়ারেজকে ছাড়াই মাঠে নামতে হবে উরুগুয়েকে।

কামড়কাণ্ডের জন্য নিষেধাজ্ঞার পাশাপাশি সুয়ারেজকে পয়ষট্টি হাজার আটশ’ পাউন্ড জরিমানা করেছে ফিফা।

গত মঙ্গলবার নকআউট পর্বে ওঠার লড়‍াইয়ে ইতালির গিয়র্গিও চিয়েল্লিনিকে কামড় দিয়ে আলোচনায় আসেন সুয়ারেজ। বিষয়টি নিয়ে তোলপাড় শুরু হওয়ায় তদন্ত শুরু করে ফিফা। তদন্তে ঘটনার সত্যতা পাওয়ায় সুয়ারেজকে এ শাস্তি দেওয়া হয়।

** সুয়ারেজের বিশ্বকাপ শেষ

বাংলাদেশ সময়: ০২১৮ ঘণ্টা, জুন ২৭, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।