ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

ফুটবল

দুঃখিত, আবারও শিরোনাম 'মেসি'! ।। ফরহাদ টিটো ।।

... | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০২ ঘণ্টা, জুলাই ২, ২০১৪
দুঃখিত, আবারও শিরোনাম 'মেসি'! ।। ফরহাদ টিটো ।।

গতকাল বাংলানিউজ২৪-এ আমার লেখার শিরোনামে মেসি ছিলেন। এই বিশ্বকাপে লিওনেল মেসিকে নিয়ে হেডলাইন করেছি আরো দু'তিনবার।

এসব দেখে আমার পাঠকদের কেউ কেউ কিছুটা অসন্তুষ্ট। তারা বলছিলেন, আপনার লেখায় মেসি ঘুরেফিরে চলে আসছে।
   
আমিও অপেক্ষায় ছিলাম ,দেখি মেসিকে শিরোনাম থেকে অ্যাভয়েড করা যায় কিনা। সুযোগটা এসেও গেছিলো গতরাতে। সুইজারল্যান্ডের বিপক্ষে মেসির গোল আর চোখ-ঝলসানো পারফরম্যান্স ছাড়াই ম্যাচটা যখন ৯০ মিনিট শেষ হয়ে গেল, শেষ হলো অতিরিক্ত সময়ের ২৮ মিনিট... চোখের সামনে তখন ভাসতে শুরু করেছে মেসিবিহীন হেডলাইন! শুধু আমার লেখায় না, বিশ্বের সর্বত্র।
QUIZ_July_02   
কিন্তু টাইব্রেকার নামের লটারিতে ম্যাচটা পৌঁছে যাওয়ার মাত্র মিনিট দুয়েক আগে কি সাংঘাতিক কাণ্ডই না করে বসলেন মেসি। আর্জেন্টিনা দল আর তার সমর্থকদের ব্লাডপ্রেসার যখন হাই হতে হতে নিয়ন্ত্রণের বাইরে চলে যাওয়ার উপক্রম, ডি বক্সের অনেকটা বাইরে থেকে হঠাৎ পাওয়া বলটা টেনে নিয়ে আসলেন তিনি। তারপর ড্রিবল করতে করতে দু'তিনজন সুইস ডিফেন্ডারকে কাটিয়ে ঢুকেও গেলেন ভিতরে। ততক্ষণে রাইট উইং এলাকায় ছুটে এসেছেন সাত নম্বর জার্সির অ্যাঞ্জেল ডি মারিয়া। চোখের পলকে বাঁ পায়ে এমনভাবে পাস করলেন মেসি যে এ থেকে গোল না করার কোনো সুযোগই ছিলো না অ্যাঞ্জেলের। মোট কথা, গোলদাতার তালিকায় ডি মারিয়া'র নাম উঠলেও এই গোলের কারিগর মেসি'ই। তা না হলে ম্যান অফ দ্য ম্যাচের পুরষ্কারটা মেসির না ডি মারিয়ার পাওয়ার কথা।
 
খেলা শেষ হওয়ার পর এই মন্তব্য ভেসে আসছে সব জায়গা থেকে- মেসি না থাকলে কি যে হতো আর্জেন্টিনার! যে খেলা খেলছে আর্জেন্টিনা!
 
এমন কথা তো শুনছি প্রথম দিন থেকেই, যেদিন বসনিয়ার সঙ্গে খেলতে নেমেছিলো আর্জেন্টিনা। তারপর দেখতে দেখতে গ্রুপ চ্যাম্পিয়ন। রাউন্ড সিক্সটিনে আবার জয়। ক্ষতি কি, এভাবে কষ্ট-মষ্ট করে আর দুই ম্যাচ জিতলেই তো ফাইনাল... না কি?


Farhad_tito
বাংলাদেশের ‍আধুনিক স্পোর্টস সাংবাদিকতার পথিকৃৎ মনে করা হয় তাকে। বর্তমানে কানাডার মন্ট্রিয়লে থাকেন। তবে এখনও স্পোর্টস এবং লেখালেখি তার হ্রদস্পন্দনের ‍সাথেই যেনো মিশে আছে। বিশ্বকাপ ফুটবলের এবারের আয়োজনে ফরহাদ টিটো লিখছেন বাংলানিউজের পাঠকদের জন্য।





** মেসি'র গোল... আর্জেন্টিনার জয়?
** ছয় মিনিটের ঝড়ে মেক্সিকো শেষ!
** জয়টাই বড় কথা
** হারলেই সব শেষ !
** চাপে নেই আর্জেন্টিনা, তবে...
** নেইমার... নেইমার! ক্যামেরুন ছারখার
** আবারও শেষ মুহূর্তের গোল!
** মেসি-ই পারেন !
** আজ আর্জেন্টিনার জ্বলে ওঠার দিন
** ওচোয়া-বিদ্ধ ব্রাজিল !
** নিজের খোঁড়া কবরেই সমাধি বাংলাদেশের!
** আবার ব্রাজিল, আবারো বাংলাদেশ
** লিওনেল মেসি, ম্যান উইথ অ্যা প্ল্যান
** দিনে সাকিব রাতে মেসি
** দোস সান্তোসের দুঃসহ দিন
** নেইমার-ওস্কার শো
** বত্রিশের চক্করে বিশ্বকাপ
** বিশ্বকাপে বাংলানিউজে লিখছেন ফরহাদ টিটো

আজ আর্জেন্টিনার জ্বলে ওঠার দিন


বাংলাদেশ সময়: ০৮৫৭ ঘণ্টা, জুলাই ০২, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।