ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

ফুটবল

মেসি সেরা খেলাটাই দেখাচ্ছেন

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৬ ঘণ্টা, জুলাই ৫, ২০১৪
মেসি সেরা খেলাটাই দেখাচ্ছেন লিওনেল মেসি

ঢাকা: এবারের বিশ্বকাপে লিওনেল মেসি তার সেরা খেলাটাই দেখাচ্ছেন। শনিবার কোয়ার্টার ফাইনালে বেলজিয়ামের বিপক্ষেও সেই ধারাবাহিকতা বজায় রাখবেন।

তবে দলকে আরো ভালো কিছু উপহার দিতে অন্য উদ্যমী খেলোয়াড়দেরও এগিয়ে আসতে হবে বলে মন্তব্য করেছেন আর্জেন্টাইন কোচ আলেসান্দ্রো সাবেলা।
 
ব্রাজিলে চলমান এই বিশ্বকাপে ইতোমধ্যে একক নৈপূণ্যে ৪ গোল করে দলকে কোয়ার্টার ফাইনালে তুলে এনেছেন মেসি। যদিও নক আউট পর্বে সুইজারল্যান্ডের বিপক্ষে এঞ্জেল ডি মারিয়া একমাত্র গোল করে আর্জেন্টিনাকে জয় এনে দিয়েছেন। কিন্তু সেই গোলে গুরুত্বপূর্ণ অবদান রাখায় ম্যাচ সেরা নির্বাচিত হন মেসি।

আর্জেন্টিনা দল কি তাহলে মেসি নির্ভর? সংবাদ সম্মেলনে এমন প্রশ্নের উত্তেরে ‍সাবেলা বলেন, ‘যেকোনো দলে মেসির মতো খেলোয়াড় থাকলে তার প্রতি নির্ভরশীল হওয়াই স্বাভাবিক। ’

সুইচদের বিপক্ষে গোল করার উদ্দেশ্যে মেসি যখন মাঝ মাঠ থেকে বল নিয়ে এগিয়ে যান তখন তাকে বেশ কয়েকজন মিলে বাঁধা দেয়। তাই এই দলে তার মতো আরো কয়েকজন প্রয়োজন ছিল বলেও মন্তব্য করেন তিনি।

সাবেলা বলেন, সবাই আশা করেন মেসি ভিন্ন কিছু করবেন। কারণ তিনি সব সময় আশ্চার্য করার মতো অপ্রত্যাশিত কিছু করতে পারেন। কিন্তু বারবার এটা না হওয়াই স্বাভাবিক। তাই তিনি ব্যর্থ হলে আশ্চার্য হওয়ার কিছু নেই।

‘চার বছর আগে মেসিকে তিরস্কার করা হলেও এবার তার ঘাড়ে চড়েই উদ্ধার হতে চাইছে আর্জেন্টিনা’-যোগ করেন তিনি।       

সেমিফাইনালে ওঠার লড়াইয়ে বেলজিয়ামকে আর্জেন্টিনা হালকাভাবে নিচ্ছে না জানিয়ে সাবেলা বলেন, বেলজিয়াম খুবই ভালো একটা দল। সেই দলে একটি সোনালী তারুণ্য আছে। ১৯৮২ সালে আর্জেন্টিনাকে হারানোর সময় যে তারণ্যটা ছিল।

প্রিমিয়ার লিগ খেলা অনেক খেলোয়াড় দ্বারা একটি শক্তিশালী দলই গড়েছে ত‍ারা। এছ‍াড়া বেলজিয়ামের গোলরক্ষকও সেরাদের মধ্যে অন্যতম বলে উল্লেখ করে সাবেলা।

‍বাংলাদেশ সময় : ১১১৫ ঘণ্টা, জুলাই ০৫, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।