ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ফুটবল

লা লিগায় বেলের ব্রিটিশ রেকর্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪০ ঘণ্টা, মার্চ ২২, ২০১৬
লা লিগায় বেলের ব্রিটিশ রেকর্ড ছবি: সংগৃহীত

ঢাকা: ইংল্যান্ড কিংবদন্তি গ্যারি লিনেকারকে ছাড়িয়ে গেছেন গ্যারেথ বেল। লা লিগার ইতিহাসে ব্রিটিশ খেলোয়াড়দের মধ্যে সর্বোচ্চ গোলস্কোরারের রেকর্ড গড়েছেন রিয়াল মাদ্রিদের ওয়েলস তারকা।



সেভিয়ার বিপক্ষে (২১ মার্চ) রিয়ালের ৪-০ গোলে জয়ের রাতে দলের হয়ে তৃতীয় গোলটি করেন বেল। এটি ছিল গ্যালাকটিকোদের জার্সি গায়ে তার ৪৩তম লিগ গোল (৭৬ ম্যাচে)। ২০১৩ সালে টটেনহাম ছেড়ে সান্তিয়াগো বার্নাব্যুতে পাড়ি জমিয়েছিলেন ২৬ বছর বয়সী এ উইঙ্গার।

এই একটি গোলেই লিনেকারের গোলের রেকর্ড টপকে যান বেল। ১৯৮৬-১৯৮৯ এ তিন মৌসুমে বার্সেলোনার হয়ে ১০৩ ম্যাচে ৪২টি গোল করেছিলেন লিনেকার।

এর আগে ডেভিড বেকহাম ও মাইকেল ওয়েনের মতো ইংলিশ কিংবদন্তিরাও রিয়ালের হয়ে খেলেছিলেন। স্প্যানিশ লিগে দু’জনই ১৩টি করে গোল করেন।

অবশ্য, সাবেক লিভারপুল তারকা (ওয়েন) মাত্র এক মৌসুম খেলেই বার্নাব্যু ছেড়েছিলেন। ম্যাচ খেলেন ৩৬টি। অন্যদিকে, ২০০৩-০৭ এই চার মৌসুমে ১৩টি গোল করতে ১১৬টি লিগ ম্যাচে মাঠে নামেন ‘ফ্রি-কিক মাস্টার’ বেকহাম।

বাংলাদেশ সময়: ১৫১৮ ঘণ্টা, মার্চ ২১, ২০১৬
আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।