ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ফুটবল

এল ক্লাসিকোর আগে ইনজুরি-জর্জর বার্সা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫২ ঘণ্টা, মার্চ ২৩, ২০১৬
এল ক্লাসিকোর আগে ইনজুরি-জর্জর বার্সা

ঢাকা: লা লিগায় চলতি মাসে আর কোনো ম্যাচ নেই। এপ্রিলের শুরুতেই মাঠে গড়াবে ফুটবল ভক্তদের বহুল প্রতিক্ষীত ‘এল ক্লাসিকো’।

তবে দুর্দান্ত ফর্মে থাকা বার্সেলোনা শিবিরে ইনজুরি সমস্যা যেন মাথাছাড়া দিয়ে উঠেছে!

০১ এপ্রিল (শনিবার) প্রতিশোধের ম্যাচে বার্সার মুখোমুখি হবেন রোনালদো-বেল-বেনজেমারা। ন্যু ক্যাম্পে বাংলাদেশ সময় দিবাগত রাত সাড়ে ১২ টায় হাইভোল্টেজ ম্যাচটি শুরু হবে। মৌসুমের প্রথম দেখায় রিয়ালকে তাদের মাঠেই ৪-০ ব্যবধানে হারের লজ্জায় ডোবান মেসি-নেইমার-সুয়ারেজরা।

তবে রিয়ালের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচের আগে বার্সার উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে ইনজুরি। মাঝমাঠের দুই গুরুত্বপূর্ণ খেলোয়াড় ইভান রাকিটিচ ও সার্জিও বুসকেটস পায়ের ইনজুরিতে ভুগছেন। রাকিটিচ তো ক্রোয়েশিয়ার হয়ে দু’টি প্রীতি ম্যাচেই ছিটকে গেছেন। একই কারণে স্পেনের ক্যাম্প ছেড়েছেন বুসকেটস।

দু’জনই ফিটনেস সমস্যায় ভোগা আন্দ্রেস ইনিয়েস্তার সঙ্গে যোগ দেবেন। তবে ইনিয়েস্তা, বুসকেটস ও রাকিটিচ তিনজনই এল ক্লাসিকোর আগে নিজেদের পূর্ণ ফিটনেস ফিরে পাবেন বলে আশা রাখছে বার্সা।

ইসরায়েল (২৩ মার্চ) ও হাঙ্গেরির (২৬ মার্চ) বিপক্ষে দু’টি প্রীতি ম্যাচ খেলবে রাকিটিচবিহীন ক্রোয়েশিয়া। অন্যদিকে, চারবারের বিশ্বচ্যাম্পিয়ন ইতালি (২৫ মার্চ) ও রোমানিয়ার (২৮ মার্চ) ‍মুখোমুখি হবে স্প্যানিশরা।

রিয়ালের বিপক্ষে জয়ের ধারায় ফেরার মিশন নিয়েই মাঠে নামবেন লুইস এনরিকের শিষ্যরা! আগের ম্যাচে দুই গোলে এগিয়ে থেকেও স্বাগতিক ভিয়ারিয়ালের সঙ্গে ২-২ গোলের ড্রয়ে পয়েন্ট খোঁয়ায় বার্সা।

অবশ্য, পয়েন্ট টেবিলে চিরপ্রতিদ্বন্দ্বিদের চেয়ে ১০ পয়েন্টে এগিয়ে কাতালানরা। ত্রিশ ম্যাচ শেষে ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের সংগ্রহ ৭৬। সমান ম্যাচে ৬৭ পয়েন্টে দুইয়ে অ্যাতলেতিকো মাদ্রিদ ও এক পয়েন্ট পিছিয়ে থেকে তিনে রিয়াল। মৌসুম শেষ হতে আর আটটি করে ম্যাচ বাকি।

বাংলাদেশ সময়: ১৪০৬ ঘণ্টা, মার্চ ২৩, ২০১৬
আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।