ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ফুটবল

আচরণে পরিবর্তন আনবেন না সুয়ারেজ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০১ ঘণ্টা, মার্চ ২৩, ২০১৬
আচরণে পরিবর্তন আনবেন না সুয়ারেজ ছবি: সংগৃহীত

ঢাকা: নিজের খেলার কৌশলে কোন ধরনের পরিবর্তন আনবেন না লুইস সুয়ারেজ। তবে উরুগুয়ের হয়ে আন্তর্জাতিক ফুটবলে প্রত্যাবর্তনের ম্যাচে নিজের খেলায় আরও চতুরতার প্রকাশ ঘটাবেন বলে জানিয়েছেন এ বার্সেলোনা স্ট্রাইকার।



২০১৪ বিশ্বকাপের পর জাতীয় দলের হয়ে আবারও মাঠে নামতে যাচ্ছেন সুয়ারেজ। সে আসরে ইতালিয়ান ডিফেন্ডার জর্জিও চিয়েলিনিকে কামড় মারায় ফুটবল থেকে সাময়িক নিষিদ্ধ হয়েছিলেন তিনি।

২৯ বছর বয়সী এ তারকাকে সে সময় ফিফা থেকে আন্তর্জাতিক ফুটবলে নয় ম্যাচের নিষেধাজ্ঞা দেওয়া হয়েছিল। সেই সঙ্গে ফুটবলের যে কোন ধরনের কর্মকান্ড থেকে চার মাসের বহিষ্কারাদেশ দেওয়া হয়েছিল। এই নিষেধাজ্ঞার ফলে ২০১৫ কোপা আমেরিকা ও বিশ্বকাপ বাছাই পর্বের চারটি ম্যাচ খেলতে পারেননি তিনি।

শুক্রবার (২৫ মার্চ) ব্রাজিলের বিপক্ষে বাছাই পর্বের ম্যাচে মাঠে নামবে উরুগুয়ে। তবে এর আগে সাবেক লিভারপুল তারকা জানিয়েছেন, তার খেলায় কোন পরিবর্তন হবে না।

সুয়ারেজ বলেন, ‘আগে যেভাবে খেলতাম, এখনও আমি সেভাবেই খেলবো। সেই সঙ্গে ম্যাচে তর্ক করা আমার স্বভাব। কারণ এভাবেই আমি খেলতে পছন্দ করি। তবে বার্সায় খেলার ফলে আমার চতুরতা অনেক বেড়েছে। ’

এ ম্যাচে উরুগুয়ের হয়ে খেলছেন না নিয়মিত অধিনায়ক দিয়েগো গদিন ও ম্যাক্সি পেরেইরা। ফলে অধিনায়ক হয়েই মাঠে নামতে পারেন সুয়ারেজ। ল্যাটিন আমেরিকার বাছাই পর্বের গ্রুপে দ্বিতীয় অবস্থানে রয়েছে উরুগুয়ে।

বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা, ২৩ মার্চ, ২০১৬
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।