ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ফুটবল

‘অদম্য’ সুয়ারেজকে রুখতে দৃঢ় প্রতিজ্ঞ ব্রাজিল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৭ ঘণ্টা, মার্চ ২৪, ২০১৬
‘অদম্য’ সুয়ারেজকে রুখতে দৃঢ় প্রতিজ্ঞ ব্রাজিল ছবি: সংগৃহীত

ঢাকা: ব্রাজিলের বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ দিয়ে প্রতিযোগিতামূলক আন্তর্জাতিক ফুটবলে ফিরছেন লুইস সুয়ারেজ। বার্সেলোনার হয়ে দুর্দান্ত ফর্মে থাকা উরুগুইয়ান স্ট্রাইকারকে নিয়ে সতীর্থদের সতর্কই করে দিয়েছেন সেলেকাও গোলরক্ষক ডিয়েগো আলভেজ।



২০১৪ বিশ্বকাপ ‍অাসরে ইতালির ডিফেন্ডার জর্জিও চিয়েলিনিকে কামড় দিয়ে ৯টি প্রতিযোগিতামূলক আন্তর্জাতিক ম্যাচে নিষিদ্ধ হয়েছিলেন সুয়ারেজ। পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিলের বিপক্ষেই তার প্রত্যাবর্তন হতে যাচ্ছে।

শনিবার (২৬ মার্চ) স্বাগতিক ব্রাজিলের মুখোমুখি হবে উরুগুয়ে। বাংলাদেশ সময় সকাল পৌনে ৭টায় হাইভোল্টেজ ম্যাচটি শুরু হবে। পয়েন্ট টেবিলে চার ম্যাচ শেষে তিন জয় ও এক ‍পরাজয়ে ৯ পয়েন্ট নিয়ে দুইয়ে উরুগুয়ে। সমান ম্যাচে ৭ পয়েন্টে তিনে ব্রাজিল। শতভাগ জয়ে শীর্ষে ইকুয়েডর। পাঁচ নম্বরে চিলি ও ছয়ে আর্জেন্টিনা।

সুয়ারেজকে রুখতে ব্রাজিলকে সেরাটা দিতে হবে বলেই মনে করে আলভেজ, ‘তার (সুয়ারেজ) দিকে আমাদের অবশ্যই বিশেষ নজর রাখতে হবে। দুর্দান্ত ফর্মে থেকে সে এখন ক্যারিয়ারের সেরা মুহূর্ত উপভোগ করছে। ’

লা লিগায় ভ্যালেন্সিয়ার হয়ে খেলার সুবাদে সুয়ারেজ কতটা ভয়ঙ্কর হয়ে উঠতে পারেন তা ভালো করেন জানেন ডিয়েগো আলভেজ। ক্যারিয়ারে ‘এমএসএন’ ত্রয়ী মেসি-নেইমার-সুয়ারেজের মতো এমন কঠিন আক্রমণভাগের মুখোমুখি কখনোই হননি বলে‌ দাবি করেন তিনি, ‘আমার কাছে মেসি, নেইমার ও সুয়ারেজের সমন্বয়ে গড়া আক্রমণভাগই সবচেয়ে কঠিন। ’

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, মার্চ ২৪, ২০১৬
আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।