ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

ফুটবল

আলভেজের গোলে হার এড়াল ব্রাজিল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৩ ঘণ্টা, মার্চ ৩০, ২০১৬
আলভেজের গোলে হার এড়াল ব্রাজিল ছবি- সংগৃহীত

ঢাকা: প্যারাগুয়ের বিপক্ষে দুই গোলে পিছিয়ে থেকেও ২-২ গোলের ড্র নিয়ে মাঠ ছেড়েছে নেইমার বিহীন ব্রাজিল। অন্তিত মুহূর্তে দানি আলভেজের গোলের সুবাদে হার এড়ায় সেলেকাওরা।

এ নিয়ে ২০১৮ রাশিয়া বিশ্বকাপ বাছাইয়ে টানা দুই ম্যাচেই পয়েন্ট খোঁয়ালো পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

দক্ষিণ আমেরিকা অঞ্চলের অন্যান্য ম্যাচের মধ্যে বলিভিয়াকে ২-০ গোলে আর্জেন্টিনা, প্যারাগুয়ের সঙ্গে ২-২ গোলে ব্রাজিল, পেরুকে ১-০ ব্যবধানে উরুগুয়ে ও ভেনেজুয়েলার বিপক্ষে ৪-১ গোলে উড়ন্ত জয় পায় চিলি।

টানা দুই ম্যাচে (পেরু, উরুগুয়ে) হলুদ কার্ড পাওয়ায় এক ম্যাচে নিষেধাজ্ঞার আওতায় পড়েন নেইমার। তাই প্যারাগুয়ের মাঠে দলের সেরা তারকাকে ছাড়াই মাঠে নামতে হয় সেলেকাওদের। অধিনায়কের অনুপস্থিতি ম্যাচেও ব্যাপক প্রভাব ফেলে।

স্ট্রাইকার ডারিও লেজসানোর গোলে ১-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় প্যারাগুয়ে। দ্বিতীয়ার্ধ শুরুর চার মিনিটের মাথায় এডগার বেনিতেজের গোলে লিড দ্বিগুন করে স্বাগতিকরা। নির্ধারিত সময়ের ১১ মিনিট আগে ভিজিটরদের ম্যাচে ফেরান সান্তোসের ৩৫ বছর স্ট্রাইকার রিকার্ডো অলিভিয়েরা।

ইনজুরি সময়ে স্বাগতিক দর্শকদের স্তব্ধ করে ব্রাজিলকে হারের লজ্জা থেকে বাঁচান আলভেজ। উইলিয়ানের পাসে বাঁ পায়ের শটে লক্ষ্যভেদ করেন এ অভিজ্ঞ রাইট ব্যাট। ম্যাচ শেষে প্যারাগুয়ের হতাশার বিপরীতে হার এড়ানোর স্বস্তি নিয়ে মাঠ ছাড়েন কার্লোস দুঙ্গার শিষ্যরা।

দশ দলের পয়েন্ট টেবিলে তিন থেকে ছয়ে নেমে গেছে ব্রাজিল। ছয় ম্যাচ শেষে তাদের সংগ্রহ দুই জয়, তিন ড্র ও এক পরাজয়ে ৯। সমান পয়েন্টে গোল ব্যবধানে পিছিয়ে থাকায় সাত নম্বরে প্যারাগুয়ে। কলম্বিয়ার বিপক্ষে ইকুয়েডরের (১৩) হারে শীর্ষস্থান দখল করে উরুগুয়ে (১৩)। পয়েন্ট সমান হলেও গোল ব্যবধানে এগিয়ে উরুগুইয়ানরা।

বাংলাদেশ সময়: ১০২৩ ঘণ্টা, মার্চ ৩০, ২০১৬
আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।