ঢাকা, রবিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

ফুটবল

ফিকরুর হ্যাটট্টিকে জিতলো শেখ রাসেল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪০ ঘণ্টা, এপ্রিল ৭, ২০১৬
ফিকরুর হ্যাটট্টিকে জিতলো শেখ রাসেল ছবি: শে‍ায়েব মিথুন- বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বঙ্গবন্ধু স্টেডিয়াম থেকে: স্বাধীনতা কাপ ফুটবলে জয়ের ধারা অব্যাহত রেখেছে শেখ রাসেল ক্রীড়া চক্র। ইথিওপিয়ান ফরোয়ার্ড ফিকরু তেফেরার হ্যাটট্টিকে ‘খ’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে টিম বিজেএমসি’কে ৩-২ গোলে হারিয়ে তারা এই জয় তুলে নেয়।

বিজেএমসির হয়ে গোল দু’টি করেছেন মেহেদি হাসান তপু ও স্যামসন ইলিয়াসু।

বঙ্গবন্ধু স্টেডিয়ামে শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল উপহার দেয় শেখ রাসেল। সেই ধারাবাহিকতায় প্রথমার্ধের ৩ মিনিটেই বিজেএমসির’র রক্ষণ ভেদ করে সীমানায় ঢুকে পড়েন ফিকরু। আর তাঁকে আটকাতে চেষ্টা করেন বিজেএমসি’র ডিফেন্ডার সাইফুল। কিন্তু আটকাতে গিয়ে ফিকরুকে ট্যাকল করলে প্যানাল্টির নির্দেশ দেন রেফারি। স্পট কিক থেকে দলকে ১-০ তে এগিয়ে দেন ফিকরু। তবে নিজেদের এগিয়ে থাকাটা খুব বেশিক্ষণ ধরে রাখতে পারেনি শেখ রাসেল। কেননা, ৭ মিনিটে  নাইজেরিয়ার এলিটা কিংসলের ক্রস থেকে মেহেদি হাসান দুর্দান্ত শটে শেখ রাসেলের জালে বল জড়ালে খেলায় ১-১ এ সমতা আসে।

দ্বিতীয়ার্ধের ৫৪ ৭৬ মিনিটে পর পর দু’টি গোল বিজেএমসি ফিকরু তুলে নেন টুর্নামেন্টের দ্বিতীয় হ্যাটট্টিক আর দল শেখ রাসেল এগিয়ে যায় ৩-১ ব্যবধানে। খেলা শেষের আট মিনিট আগে বিজেএমসি’র নাইজেরিয়ান মিডফিল্ডার স্যামসন ইলিয়াসু গোল করে ব্যবধান কমান ঠিকই, কিন্তু শেষ পর্যন্ত জয় নিয়েই মাঠ ছাড়ে শেখ রাসেল ক্রীড়া চক্র।

বাংলাদেশ সময়: ১৯২৩ ঘণ্টা, ৭ এপ্রিল ২০১৬
এইচএল/এমআরএম 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।