ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

ফুটবল

এ কোন মেসি!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৭ ঘণ্টা, এপ্রিল ১০, ২০১৬
এ কোন মেসি! ছবি: সংগৃহীত

ঢাকা: গোল করাটা যার কাছে নিত্যদিনের অভ্যাসের মতো সেই লিওনেল মেসিই কিনা এখন গোলের জন্য হাহাকার করছেন! আশ্চর্যজনক হলেও সত্য যে, বার্সেলোনার জার্সি গায়ে চার ম্যাচ ধরে গোল খরায় ভুগছেন পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী। টানা ৩৬২ মিনিট! ভাবা যায়!

 

২০১০-১১ মৌসুমের এপ্রিল-মে মাসের পর কখনোই এমন বাজে সময়ের মুখোমুখি হননি মেসি।

জাতীয় দল ও ক্লাবের হয়ে তার ৫০০তম গোলের মাইলফলক ছোঁয়ার অপেক্ষাটাও যেন শেষ হচ্ছে না। চার চারটি ম্যাচেই যে প্রতিপক্ষের জালের দেখা পাননি বিশ্বফুটবলের এ ক্ষুদে জাদুকর।

সবশেষ আর্সেনালের বিপক্ষে (১৭ মার্চ) চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনাল নিশ্চিতের ম্যাচটিতে গোল করেছিলেন মেসি। এরপরই দৃশ্যপট বদল। দলের সেরা তারকার গোলখরার খেসারতটা বার্সাকেও দিতে হচ্ছে! শেষ দু’টি লিগ ম্যাচেই (রিয়াল মাদ্রিদ, রিয়াল সোসিয়েদাদ) হারের লজ্জায় ডোবেন লুইস এনরিকের শিষ্যরা।

এতে লা লিগার শিরোপা লড়াইটাও জমে উঠলো। শীর্ষে থাকলেও বার্সার সঙ্গে অ্যাতলেতিকো মাদ্রিদের পয়েন্টের ব্যবধানটা তিনে নেমে এসেছে। পয়েন্ট টেবিলে ৩২ ম্যাচ শেষে কাতালানদের সংগ্রহ ৭৬ আর অ্যাতলেতিকোর ৭৩। এক পয়েন্ট পিছিয়ে তিন নম্বরে রিয়াল মাদ্রিদ। মৌসুম শেষ হতে আর মাত্র ছয়টি করে ম্যাচ বাকি।

নিজেদের পরবর্তী ম্যাচে চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনাল নিশ্চিতে অ্যাতলেতিকোর মুখোমুখি হবে স্প্যানিশ জায়ান্টরা। প্রথম লেগ শেষে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা ২-১ ব্যবধানে এগিয়ে। ভিসেন্তে কালদেরনে কী গোল খরার অবসান টানতে পারবেন বার্সার প্রাণভোমরা? বাংলাদেশ সময় বুধবার (১৩ এপ্রিল) দিবাগত রাত পৌনে ১টায় হাইভোল্টেজ ম্যাচটি শুরু হবে।

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, এপ্রিল ১০, ২০১৬
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।