ঢাকা, সোমবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

ফুটবল

আগামীতে দেখা যাবে অন্য রোনালদোকে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১২ ঘণ্টা, এপ্রিল ১২, ২০১৬
আগামীতে দেখা যাবে অন্য রোনালদোকে সংগৃহীত

ঢাকা: বয়সটা এখন ৩১-এর ঘরে। ১৪ বছরের পেশাদার ফুটবল ক্যারিয়ারে ইতোমধ্যেই তিনবার ফিফা বর্ষসেরা খেলোয়াড়ের খেতাব ফিফা ব্যালন ডি’অর জিতেছেন।

তবে ক্রিস্টিয়ানো রোনালদোর সামনে আরো ‘উজ্জ্বল বছর’ অপেক্ষা করছে বলে মনে করছেন রিয়াল মাদ্রিদের পর্তুগিজ ডিফেন্ডার পেপে।

রোনালদোকে এখনো বর্তমান ফুটবল বিশ্বের সেরা খেলোয়াড় হিসেবেই দেখছেন পেপে। চলতি মৌসুমে সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে এখন পর্যন্ত ৪১ ম্যাচে ৪৩টি গোল করেছেন সিআর সেভেন। গত শনিবার (৯ এপ্রিল) এইবারের বিপক্ষে জোড়া গোল করে তো ইতিহাসই রচনা করেন পর্তুগিজ অধিনায়ক। লা লিগায় প্রথম খেলোয়াড় হিসেবে টানা ছয় মৌসুমে ৩০টি গোল করার রেকর্ড গড়েন সাবেক ম্যানচেস্টার ইউনাইটেড তারকা।

যাই হোক, এ বছরের শুরুতে লিওনেল মেসির কাছে ব্যালন ডি’অর ‍হাতছাড়া করেন রোনালদো। তার ফর্ম নিয়েই অনেক সমালোচনা হয়। এমনকি, রোনালদোর সান্তিয়াগো বার্নাব্যু ছাড়ারও একটা গুঞ্জন উঠেছিল।

কিন্তু পেপের বিশ্বাস, বর্তমানে এমন কোনো ফুটবলার নেই যে তার স্বদেশীর ধারেকাছে আসতে পারবে, ‘ক্রিস্টিয়ানোর মতো মানুষ অনন্য, তারা ঈশ্বর কর্তৃক আশীর্বাদ প্রাপ্ত। সে (রোনালদো) ঈশ্বরের আশীর্বাদ পেয়েছিল এবং জানত কোনো একদিন ফুটবল ইতিহাসের অন্যতম সেরাদের একজন হতে পারবে। ’

রিয়াল সেন্টার ব্যাক যোগ করেন, ‘ক্রিস্টিয়ানোই সেরা এবং তার সামনে আরো উজ্জ্বল বছর অপেক্ষা করছে যা অন্য কারো মাঝে নেই। সে একজন শান্ত ব্যক্তি, কঠোর পরিশ্রমী ও সৎ। ’

এদিকে, ঘরের মাঠে জার্মান ক্লাব উলফসবার্গের বিপক্ষে বাঁচা-মরার ম্যাচে মাঠে নামবে রোনালদোর রিয়াল। চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে উঠতে কঠিন চ্যালেঞ্জের সামনে দাঁড়িয়ে গ্যালাকটিকোরা। বার্নাব্যুতে খেলা শুরু বাংলাদেশ সময় দিবাগত রাত পৌনে ১টায়। প্রথম লেগ শেষে ২-০ গোলে এগিয়ে উলফসবার্গ।

বাংলাদেশ সময়: ১৫১০ ঘণ্টা, এপ্রিল ১২, ২০১৬
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।