ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

ফুটবল

মোহামেডানকে হারিয়ে জিতেলো মুক্তিযোদ্ধা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫২ ঘণ্টা, এপ্রিল ১২, ২০১৬
মোহামেডানকে হারিয়ে জিতেলো মুক্তিযোদ্ধা

ঢাকা: স্বাধীনতা কাপ ফুটবলে দেশের ঐতিহ্যবাহী ক্লাব মোহামেডানের বিপক্ষে জয় পেয়েছে মুক্তিযোদ্ধা সংসদ। পওমি ল্যাম্ব্রির আত্মঘাতি গোল ও আহমেদ পলো মুসার গোলে মোহামেডানকে ২-১ গোলে হারিয়ে তারা এই জয় তুলে নেয়।

মোহামেডানের হয়ে একমাত্র গোলটি করেছেন ইসমাইল বান্দুরা।

 

মঙ্গলবার (১২ এপ্রিল) বঙ্গবন্ধু স্টেডিয়ামে খেলার শুরু থেকেই দুর্দান্ত খেলতে থাকে দু’দল। তবে প্রতিপক্ষের রক্ষণভাগের দৃঢ়তায় পুরো প্রথমার্ধে গোলের দেখা পায়নি কোনো দলই।

প্রথমার্ধের খেলা গোলশূন্য থাকলেও দ্বিতীয়ার্ধে আক্রমণের ধার বাড়ায় মোহামেডান ও মুক্তিযোদ্ধা। তবে প্রথম সাফল্য ধরা দেয় মুক্তিযোদ্ধা শিবিরে। ৭৩ মিনিটে মুক্তিযোদ্ধা সংসদ বল নিয়ে মোহামেডানের ডি-বক্স সীমানায় ‍ঢুকে পড়লে তাদের প্রতিরোধ করতে যান দলটির রক্ষণভাগের পওমি ল্যাম্ব্রি। কিন্তু প্রতিরোধ করতে গিয়ে উল্টো তার পা থেকেই নিজেদের জালে বল জড়ালে ১-০তে এগিয়ে যায় মুক্তিযোদ্ধা।
 
এর ঠিক ৯ মিনিট পর প্রতিপক্ষের সীমানায় আঘাত হানেন পলো মুসা। আর তাতেই দ্বিগুণ ব্যবধানে এগিয়ে যায় মুক্তিযোদ্ধা।

২-০ গোলে পিছিয়ে পড়ে খেলায় ফিরতে মরিয়া হয়ে উঠে মোহামেডান। আক্রমণের পসরা সাজিয়ে ব্যতিব্যস্ত করে তোলে মুক্তিযোদ্ধার রক্ষণভাগ। এমনই এক আক্রমণের ধারাবাহিকতায় খেলার ইনজুরি টাইমে ইসমাইল বান্দুরা মুক্তিযোদ্ধার জালে বল জড়ালে ব্যবধান ২-১ এ কমে আসে। এই স্কোরেই শেষ হয় ম্যাচ।

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, ১২ এপ্রিল ২০১৬
এইচএল/এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।