ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

ফুটবল

পিএসজিকে কাঁদিয়ে প্রথমবার সেমিতে ম্যানসিটি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩১৬ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০১৬
পিএসজিকে কাঁদিয়ে প্রথমবার সেমিতে ম্যানসিটি ছবি: সংগৃহীত

ঢাকা: উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের চলমান আসরের কোয়ার্টার ফাইনালে ইতিহাস ছোঁয়ার লক্ষ্য নিয়ে মাঠে নেমেছিল ইংলিশ প্রিমিয়ারের জায়ান্ট দল ম্যানচেস্টার সিটি আর ফরাসি চ্যাম্পিয়ন প্যারিস সেইন্ট জার্মেইন (পিএসজি)। ফিরতি লেগের এ ম্যাচে পিএসজিকে কাঁদিয়ে ১-০ গোলের জয় নিয়ে প্রথমবারের মতো সেমিফাইনালের টিকিট নিশ্চিত করলো সিটিজেনরা।

ম্যানসিটির সামনে ছিল প্রথমবার চ্যাম্পিয়ন্স লিগে সেমিফাইনালে উঠার হাতছানি আর দ্বিতীয়বারের মতো সেমির টিকিট নিশ্চিতের হাতছানি নিয়ে মাঠে নামে পিএসজি। তবে, আতিথ্য নেওয়া পিএসজিকে সেমির আগেই বিদায় নিতে হলো। ফিরতি লেগে ১-০ গোলে জয় পাওয়ায় ৩-২ গোলের অ্যাগ্রিগেটে এগিয়ে শেষ চার নিশ্চিত করে ম্যানসিটি।

ম্যানসিটির ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত পৌনে একটায় আতিথ্য নেয় পিএসজি। ম্যানসিটির হয়ে সার্জিও আগুয়েরো পেনাল্টির সুযোগ থেকে গোল আদায় করে নিতে ব্যর্থ হলেও ডি ব্রুইনের একমাত্র গোলে জয় নিয়ে সেমির টিকিট নিশ্চিত করে ইংলিশ জায়ান্টরা।

প্রথম লেগের ম্যাচে পিএসজির মাঠে ২-২ গোলের সমতা নিয়ে ফেরে সিটিজেনরা। ফলে, ঘরের মাঠে ফিরতি লেগের ম্যাচে ১-০ গোলের ব্যবধানই সেমিতে উঠার জন্য যথেষ্ট ছিল সিটিজেনদের। তাছাড়াও ফিরতি লেগে গোলশূন্য ড্র কিংবা ১-১ গোলের ড্রতেও ম্যানুয়েল পেল্লেগ্রিনির ম্যানসিটি শেষ চার নিশ্চিত করতে পারবে-এমন সমীকরণ নিয়ে মাঠে নামে স্বাগতিকরা।

তবে, ম্যাচের প্রথমার্ধে আক্রমণ-প্রতি আক্রমণে খেলা গড়ালেও কোনো দলই গোলের দেখা পায়নি। শুরুর একাদশে ম্যানসিটির হয়ে মাঠে নামেন জো হার্ট, অতামেন্ডি, ফার্নান্দো, ফার্নান্দিনহো, নাভাস, ডি ব্রুইন, সিলভা আর আগুয়েরোর মতো তারকারা। আর পিএসজির হয়ে মাঠে নামেন মারকুইনহোস, ভ্যান ডার উইল, রেবিওট, থিয়াগো মোত্তা, ডি মারিয়া, ম্যাক্সওয়েল, জ্লাতান ইব্রাহিমোভিচ আর এডিনসন কাভানির মতো তারকারা।

খেলার ৩০তম মিনিটে পেনাল্টি লাভ করে ম্যানসিটি। আর্জেন্টাইন তারকা আগুয়েরো সেই সুযোগ থেকে গোল আদায় করে নিতে পারেননি। ফলে, প্রথমার্ধে ০-০ গোলের সমতাতেই বিরতিতে যায় দুই দল।

বিরতির পর ম্যাচের ৭৬তম মিনিটে প্রথমবার ও শেষবারের মতো লিড নেয় ম্যানসিটি। ফার্নান্দোর অ্যাসিস্ট থেকে গোল করেন বেলজিয়ান তারকা ডি ব্রুইন। আর ১-০ গোলের এই স্কোরেই ম্যাচ শেষ করে সিটিজেনরা।

বাংলাদেশ সময়: ০৩০৮ ঘণ্টা, ১৩ এপ্রিল ২০১৬
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।