ঢাকা, সোমবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

ফুটবল

ইংলিশদের পূর্ণাঙ্গ কোচ হলেন সাউথগেট

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩৭ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০১৬
ইংলিশদের পূর্ণাঙ্গ কোচ হলেন সাউথগেট ছবি:সংগৃহীত

গুঞ্জনটাই সত্যি হলো। স্যাম অ্যালারডাইসের পরবর্তী ইংল্যান্ড জাতীয় ফুটবল দলের স্থায়ী কোচ হলেন গ্যারেথ সাউথগেট। ফুটবল অ্যাসোসিয়েশনের (এফএ) পক্ষ থেকে আনুষ্ঠানিক ভাবে বিষয়টি জানানো হয়।

ঢাকা: গুঞ্জনটাই সত্যি হলো। স্যাম অ্যালারডাইসের পরবর্তী ইংল্যান্ড জাতীয় ফুটবল দলের স্থায়ী কোচ হলেন গ্যারেথ সাউথগেট।

ফুটবল অ্যাসোসিয়েশনের (এফএ) পক্ষ থেকে আনুষ্ঠানিক ভাবে বিষয়টি জানানো হয়।

আড়াই কোটি ডলারে চুক্তি হয় সাউথগেটের সঙ্গে। এর আগে গত সেপ্টেম্বরে থ্রী-লায়ন্সদের অন্তর্বর্তী ম্যানেজার হিসেবে নিয়োগ পান ইংল্যান্ডের সাবেক ডিফেন্ডার। একই মাসে দুর্নীতির সঙ্গে জড়িয়ে পড়ায় বরখাস্ত করা হয়েছিল অ্যালারডাইসকে।

সাউথগেটের অধীনে ইংলিশরা এখন পর্যন্ত চারটি ম্যাচ খেলে দারুণ সফলতা দেখিয়েছে। যেখানে প্রতিদ্বন্দ্বী স্কটল্যান্ডের বিপক্ষে ৩-০ গোলে জয়ের পর ড্র করেছে শক্তিশালী স্পেনের বিপক্ষে। আর চার ম্যাচের কোনোটিতেই হারেনি তারা। দলের এমন সফলতার পরই ইংল্যান্ডের ফুটবল অ্যাসোসিয়েশন তাকে স্থায়ী কোচ বানাতে আগ্রহী হয়।

ইংল্যান্ডের দায়িত্ব পেয়ে সাউথগেট জানান, ‘ইংল্যান্ডের ম্যানেজারের দায়িত্ব পেয়ে গর্ব অনুভব করছি। তবে আমি এটাও জানি একটা দায়িত্ব নেওয়া আর সেটা সাফল্যের সঙ্গে পরিচালনা করার মধ্যে পার্থক্য রয়েছে। গত চারটি ম্যাচে এই ফুটবলারদের সঙ্গে কাজ করে খুব ভাল লেগেছে। আর আমার বিশ্বাস এই দলে অনেক প্রতিভা রয়েছে। আমি নিজের সেরাটা দিতে তৈরি। ’

বাংলাদেশ সময়: ১৩৩৩ ঘণ্টা, ০১ ডিসেম্বর, ২০১৬
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।