ঢাকা, মঙ্গলবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

ফুটবল

রোনালদোর বিরুদ্ধে কর ফাঁকির অভিযোগ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৫৬ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০১৬
রোনালদোর বিরুদ্ধে কর ফাঁকির অভিযোগ রোনালদো (বাঁয়ে) পাশে মরিনহো-ছবি:সংগৃহীত

কর ফাঁকির অভিযোগে জড়িয়ে পড়লেন রিয়াল মাদ্রিদ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। জার্মানের একটি প্রত্রিকা তথা ইউরোপের প্রায় ১২টি সংবাদমাধ্যম ইতোমধ্যে এমন খবর প্রকাশ করেছে। যেখানে জার্মান প্রত্রিকা ‘ডার স্পাইজেলে’ ফুটবল সংক্রান্ত বেশ কয়েকটি নথি ফাঁস করার পাশাপাশি জানায়, রোনালদো প্রায় ১৫ কোটি ইউরো কর ফাঁকি দিয়েছেন।

ঢাকা: কর ফাঁকির অভিযোগে জড়িয়ে পড়লেন রিয়াল মাদ্রিদ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। জার্মানের একটি প্রত্রিকা তথা ইউরোপের প্রায় ১২টি সংবাদমাধ্যম ইতোমধ্যে এমন খবর প্রকাশ করেছে।

যেখানে জার্মান প্রত্রিকা ‘ডার স্পাইজেলে’ ফুটবল সংক্রান্ত বেশ কয়েকটি নথি ফাঁস করার পাশাপাশি জানায়, রোনালদো প্রায় ১৫ কোটি ইউরো কর ফাঁকি দিয়েছেন।

এমন অভিযোগ শুধু সিআর সেভেনের বিরুদ্ধেই ওঠেনি। বর্তমান ম্যানচেস্টার ইউনাইটেডের কোচ হোসে মরিনহো ও রোনালদোর এজেন্ট জর্জ মেন্ডেসের বিরুদ্ধেও কর ফাঁকির ব্যাপারে দোষারোপ করা হয়। তবে রোনালদো ও মরিনহো ইতোমধ্যে তাদের বিরুদ্ধে আনা এই অভিযোগের প্রতিবাদ করেছেন।

পর্তুগিজ অধিনায়ক রোনালদোর ব্যাপারে বলা হয়, তিনি একটি আইরিশ কোম্পানিকে ব্যবহার করে অঢেল সম্পত্তি বানিয়েছেন ‘ট্যাক্স হ্যাভেন’ বলে পরিচিত দেশগুলোয়।

এদিকে এ ব্যাপারে মুখ খুলেছেন স্প্যানিশ কর বিভাগের সচিব হোসে এনরিকে ফার্নান্দেজ দে ময়া। তিনি স্প্যানিশ একটি রেডিওকে বলেছেন, ‘সংবাদমাধ্যমে আমরা যেসব তথ্য জেনেছি, সেগুলো আমাদের হাতে এসেছে। আমাদের কর বিভাগ একটা বিশেষ পেশাদার সংস্থা। আমরা অবশ্যই তদন্ত করে দেখব এগুলো কতটা সঠিক। ’

বাংলাদেশ সময়: ১২৪৮ ঘণ্টা, ০৪ ডিসেম্বর, ২০১৬
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।