ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

শেষ চারের আশা বেঁচে রইলো আর্সেনালের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৩৪ ঘণ্টা, মে ১৭, ২০১৭
শেষ চারের আশা বেঁচে রইলো আর্সেনালের ছবি:সংগৃহীত

ইংলিশ প্রিমিয়ার লিগে সান্ডারল্যান্ডের বিপক্ষে শেষ দিকে জয় নিশ্চিত করে পয়েন্ট টেবিলে শেষ চারের আশা বাঁচিয়ে রাখলো আর্সেনাল। ইতিমধ্যে অবনমন হওয়া দলটির সঙ্গে প্রায় হোঁচটই খেতে বসেছিল আর্সেন ওয়েঙ্গারের শিষ্যরা। তবে শেষ দিকে অ্যালেক্সিস সানচেজের জোড়া গোলে ২-০ ব্যবধান নিয়ে মাঠ ছাড়ে গানাররা।

মঙ্গলবার রাতে টেবিলের ২০ নম্বর দল সান্ডারল্যান্ডকে ঘরের মাঠ এমিরেটস স্টেডিয়ামে আতিথিয়েতা জানায় আর্সেনাল। তবে খেলার প্রথম থেকে দুর্বল দলটির বিপক্ষে ধুঁকতে থাকে স্বাগতিকরা।

ফলে প্রথমার্ধ গোলশূন্য থেকে বিরতিতে যায় দু’দল।

বিরতি থেকে ফিরে অবশ্য আক্রমণের ধার বাড়িয়ে দেয় আর্সেনাল। আর ম্যাচের ৭২ মিনিটে প্রথম লিড নেন সানচেজ। পরে ৮১ মিনিটে দলের দ্বিতীয় ও নিজের জোড়া গোল পূর্ণ করে জয় নিশ্চিত করেন চিলিয়ান এ তারকা।

এ জয়ের ফলে পয়েন্ট টেবিলের পাঁচেই রইলো আর্সেনাল। ৩৭ ম্যাচে ৭২ পয়েন্ট তাদের। এ মৌসুমে আর মাত্র একটি ম্যাচ খেলার সুযোগ পাবে দলটি। তবে সে ম্যাচে জিতলেও তাদের কামনা করতে হবে সমান ম্যাচে ৭৩ পয়েন্ট পাওয়া লিভারপুলের হার।  

৩৭ ম্যাচে ৯০ পয়েন্ট নিয়ে ইতোমধ্যে শিরোপা নিশ্চিত করেছে চেলসি। আর এক ম্যাচ কম খেলা টটেনহাম ৮০ পয়েন্ট পেয়ে দ্বিতীয় অবস্থান পাকা করেছে। তবে ৩৭ ম্যাচে ৭৫ পয়েন্ট পাওয়া ম্যানচেস্টার সিটি বর্তমানে তিনে রয়েছে। আর শেষ ম্যাচে ড্র করলেই শেষ চার নিশ্চিত করবে দলটি।

বাংলাদেশ সময়: ০৯৩১ ঘণ্টা, ১৭ মে, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।