ঢাকা, রবিবার, ২২ আষাঢ় ১৪৩১, ০৭ জুলাই ২০২৪, ২৯ জিলহজ ১৪৪৫

ফুটবল

মেসির আর্জেন্টিনাকে নিয়ে ভীত নয় নিউজিল্যান্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৩ ঘণ্টা, অক্টোবর ৪, ২০১৭
মেসির আর্জেন্টিনাকে নিয়ে ভীত নয় নিউজিল্যান্ড ছবি: সংগৃহীত

রাশিয়া বিশ্বকাপের মূল পর্বে ওঠতে হলে মেসির আর্জেন্টিনাকে পথ হারালে চলবে না। নয়তো বিশ্ব ফুটবলের পরাক্রমশালী এই দলটির বিশ্বকাপে অংশ নেওয়াই শঙ্কার মুখে পড়বে। দক্ষিণ আমেরিকা অঞ্চলের পয়েন্ট টেবিলে পঞ্চম স্থানে আর্জেন্টিনা।

শুক্রবার বাংলাদেশ সময় ভোর সাড়ে ৫টায় চতুর্থ স্থানে থাকা পেরুর মুখোমুখি হবে তারা। শেষ রাউন্ডে ১০ অক্টোবর ইকুয়েডরের মাঠে খেলতে যাবে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

দক্ষিণ আমেরিকা অঞ্চল থেকে শীর্ষ চার দল সরাসরি রাশিয়া বিশ্বকাপ খেলবে। আর বিশ্বকাপের টিকিট পেতে ওই মহাদেশের পঞ্চম স্থানের দলের খেলতে হবে ওশিয়ানিয়া অঞ্চলের শীর্ষ দলের বিপক্ষে।

ওশিয়ানিয়া অঞ্চলের চ্যাম্পিয়ন নিউজিল্যান্ড। ফিফা র্যাঙ্কিংয়ের তাদের অবস্থান ১১৩ নম্বরে। এদিকে, শঙ্কায় থাকা আর্জেন্টিনা যদি পঞ্চম স্থানে টিকে যায় তাহলে মেসিদের লড়তে হবে নিউজিল্যান্ডের বিপক্ষে। তাতে, কিউইরা ভীত নন বলে জানালেন বার্নলির হয়ে ইংলিশ প্রিমিয়ার লিগ খেলা দলটির স্ট্রাইকার ক্রিস উড।

এক সাক্ষাৎকারে তিনি জানান, ‘আমরা আর্জেন্টিনাকে নিয়ে খুব একটা ভীত নই। তবে, এটা নিউজিল্যান্ডের জন্য দারুণ একটা ঘটনা হতে পারে। মেসি এখানে একটা ম্যাচ খেলবে। সেটা নিউজিল্যান্ডের জন্য দারুণ কিছু, বড় কিছু। ’

আগামী নভেম্বরে হবে মহাদেশীয় পর্যায়ে দুই লেগের এই প্লে-অফ। জয়ী দল রাশিয়া বিশ্বকাপে অংশ নেবে।

ক্রিস উড আরও জানান, ‘আর্জেন্টিনা যদি এখানে আসে তাহলে সেরা শক্তির দল হিসেবে আসবে না। কারণ, সেরা শক্তির জায়গা দেখাতে না পেরেই শীর্ষ চারের জায়গা হারাবে তারা। সরাসরি বিশ্বকাপে খেলার টিকিট হারানো দলের বিপক্ষে এটা আমাদের জন্য ভালো একটি চ্যালেঞ্জ হতে পারে। আমরা এগিয়ে যাওয়ার ভালো একটি সুযোগ পেতে পারি। থেকে আমাদের ইতিবাচক দিকটাই নিতে হবে। ’

বাংলাদেশ সময়: ০৪১১ ঘণ্টা, ৫ অক্টোবর ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।