ঢাকা, বৃহস্পতিবার, ২০ আষাঢ় ১৪৩১, ০৪ জুলাই ২০২৪, ২৬ জিলহজ ১৪৪৫

ফুটবল

চতুর্থবারের মতো বায়ার্নের কোচ হেইঙ্কস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৫৫ ঘণ্টা, অক্টোবর ৭, ২০১৭
চতুর্থবারের মতো বায়ার্নের কোচ হেইঙ্কস চতুর্থবারের মতো বায়ার্নের কোচ হেইঙ্কস-ছবি:সংগৃহীত

অবসর ভেঙে চতুর্থবারের মতো বায়ার্ন মিউনিখের কোচ হলেন ইয়ুপ হেইঙ্কস। তার সঙ্গে নতুন চুক্তিতে তিনি এ মৌসুমের শেষ পর্যন্ত ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের দায়িত্বে থাকবেন। আগের কোচ কার্লো আনচেলত্তিকে বরখাস্তের পর তার সহকারী উইলি সাইনলকে অন্তবর্তীকালীন কোচের দায়িত্ব দিয়েছিল জার্মান জায়ান্টরা।

তবে মাত্র নয় দিনের মাথায় প্রধান কোচ হিসেবে হেইঙ্কসের নাম জানালো বায়ার্ন। ক্লাবের ওয়েবসাইটে এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, ৩০ জুন ২০১৮ পর্যন্ত দায়িত্ব পালনে রাজি হয়েছেন হেইঙ্কস।

আগামী সোমবারই কোচের দায়িত্ব বুঝে নেবেন তিনি। তার সহযোগী থাকবেন পিটার হারমান ও হারমান গেরলান্ড।

২০১৩ সালে ঐতিহাসিক ট্রেবল জিতিয়ে বায়ার্নে ইতিহাসে সেরা কোচের তকমা পেয়েছিলেন হেইঙ্কেস। ছিলেন তার সহকারী এই দুজনও।

এর আগে সর্বপ্রথম ১৯৮৭-৯১ পর্যন্ত বায়ার্নের দায়িত্ব পালনের পর ২০০৯ সালে অন্তবর্তীকালীন কোচ হিসেবে ফিরেছিলেন হেইঙ্কস। এরপর ২০১১ থেকে ২০১৩ পর্যন্ত আলিয়াঞ্জ অ্যারেনায় সবচেয়ে সফল সময় কাটানোর পর কোচিং ক্যারিয়ারের ইতি টানার ঘোষণা দেন তিনি।

জার্মান ক্লাবটিতে আগের মোট তিন মেয়াদে তিনটি বুন্দেসলিগা ও একটি চ্যাম্পিয়নস লিগসহ মোট আটটি শিরোপা জিতেছেন হেইঙ্কস।

বুন্দেসলিগার শিরোপা ধরে রাখার অভিযানে সাত ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে বায়ার্ন। শীর্ষে থাকা বরুসিয়া ডর্টমুন্ড থেকে ৫ পয়েন্টে পিছিয়ে আছে তারা।

বাংলাদেশ সময়: ১০৫৩ ঘণ্টা, ০৭ অক্টোবর, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।