ঢাকা, বৃহস্পতিবার, ২০ আষাঢ় ১৪৩১, ০৪ জুলাই ২০২৪, ২৬ জিলহজ ১৪৪৫

ফুটবল

সরাসরি বিশ্বকাপে ফ্রান্স, ডাচদের বিদায়

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০১ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১৭
সরাসরি বিশ্বকাপে ফ্রান্স, ডাচদের বিদায় ছবি: সংগৃহীত

রাশিয়া বিশ্বকাপে যাচ্ছে সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স। ঘরের মাঠে ফরাসিরা ২-১ গোলে হারিয়েছে বেলারুশকে। এদিকে, সুইডেনের বিপক্ষে ২-০ তে জিতলেও ডাচ খ্যাত নেদারল্যান্ডসকে বিশ্বকাপের আগে থেকে বিদায় নিতে হয়েছে।

অ্যান্তোনিও গ্রিজম্যান আর অলিভার জিরুদের গোলে জয় নিশ্চিত করে জিনেদিন জিদানের উত্তরসূরিরা।
 
ম্যাচের ২৭তম মিনিটে গ্রিজম্যানের গোলে লিড নেয় ফ্রান্স।

৩১তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন জিরুদ। আর বিরতির ঠিক আগে বেলারুশ একটি গোল শোধ করলে ২-১ ব্যবধান হয় ম্যাচের।
 
দ্বিতীয়ার্ধে কোনো দলই গোল করতে না পারলে এই স্কোরেই শেষ হয় ম্যাচটি। ফলে, ৭ ম্যাচের জয় আর দুই ম্যাচের ড্র নিয়ে ফরাসিদের সংগ্রহ দাঁড়ায় ২৩ পয়েন্ট।
 
এদিকে, গত বিশ্বকাপের তৃতীয় দল নেদারল্যান্ডসের জয়টি ২-০ ব্যবধানে। রাশিয়া বিশ্বকাপে যেতে তাদের দরকার ছিল সুইডেনের বিপক্ষে অন্তত ৭-০ গোলের জয়। হারলেও সুইডেন ১৯ পয়েন্ট নিয়ে খেলবে প্লে-অফে। ডাচদের বিদায় ঘণ্টা বেজে গেছে।
 
ইউরোপের ৯ দলের ৯ গ্রুপসেরার সরাসরি খেলবে রাশিয়া বিশ্বকাপে। বাকি সেরা আট রানার্সআপকে খেলতে হবে প্লে-অফে। তাদের চারটি দল রাশিয়ার টিকিট পাবে। সরাসরি টিকিট করে নিয়েছে বর্তমান চ্যাম্পিয়ন জার্মানি, ইংল্যান্ড, সার্বিয়া, পোল্যান্ড, স্পেন, বেলজিয়াম, আইসল্যান্ড, পর্তুগাল এবং ফ্রান্স। আর প্লে-অফে খেলবে ক্রোয়েশিয়া, ডেনমার্ক, ইতালি, নর্দান আয়ারল্যান্ড, রিপাবলিক অব আয়ারল্যান্ড, সুইডেন, সুইজারল্যান্ড এবং গ্রিস।
 
বাংলাদেশ সময়: ০৭০১ ঘণ্টা, ১১ অক্টোবর, ২০১৭
এমআরপি/আরআর
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।