ঢাকা, মঙ্গলবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০২ জুলাই ২০২৪, ২৪ জিলহজ ১৪৪৫

ফুটবল

‘নিজের সিদ্ধান্তেই বার্সা ছেড়েছি’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৪ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০১৭
‘নিজের সিদ্ধান্তেই বার্সা ছেড়েছি’ ছবি: সংগৃহীত

কোচ হিসেবে দায়িত্ব নিয়ে ২০০৮ এ বার্সেলোনার ডাগআউটে আসেন পেপ গার্দিওলা। সে সময়ই বার্সা ছেড়ে চলে যান ব্রাজিলের সুপারস্টার রোনালদিনহো। এরপর থেকেই মুখে মুখে গল্প ফেরে, কাতালান কোচ ব্রাজিল তারকাকে পছন্দ করতেন না বলেই তিনি বার্সা ছেড়ে চলে যান।

ব্রাজিল সুপারস্টার রোনালদিনহো এতোদিন পর জানালেন, গার্দিওলার সঙ্গে তার কোনো সমস্যা ছিল না।

সে সময়কার বার্সার ১০ নম্বর জার্সিধারী রোনালদিনহো এক সাক্ষাৎকারে জানালেন, ‘বার্সা ছেড়ে দেওয়ার জন্য আমি কাউকে দায়ী করতে চাই না।

সেটা ছিল শুধুই আমার একক সিদ্ধান্ত। আমিই একমাত্র ব্যক্তি যে বার্সা ছাড়ার জন্য কারো সাথে আলোচনা করিনি। ’

কিন্তু কেন তিনি গার্দিওলার যুগে খেলতে চান নি? এমন প্রশ্নে রোনালদিনহো জানান, ‘আমি বার্সায় সুখেই দিন কাটিয়েছি। কিন্তু বার বার মনে হচ্ছিল আমার সেখানে লক্ষ্য পূরণ হয়েছে। মনে হচ্ছিল আমার কিছু নতুন চ্যালেঞ্জ নেওয়া দরকার। আর গার্দিওলার কথা বলছেন-তার সাথে আমার কোনো ঝামেলাই ছিল না। আমি তার সঙ্গ পছন্দ করি। এমনকি তার ভাইয়ের সাথেও আমার ভালো সম্পর্ক। আমরা এক সাথে নাইকির জন্য কাজ করেছি। ’

২০০৩ থেকে ২০০৮ পর্যন্ত বার্সায় খেলেছেন রোনালদিনহো। ২০৭ ম্যাচে তার গোল সংখ্যা ৯৪টি। পিএসজি থেকে বার্সায় আসা এই তারকা পরে যোগ দেন এসি মিলানে। এরপর ফ্লামেঙ্গো থেকে অ্যাতলেতিকো মিনেইরো-কুয়েরেতারো-ফ্লুমিনেন্সে খেলেন।

ব্রাজিলের জার্সিতে ৯৩ ম্যাচ খেলা এই সুপারস্টার বার্সায় থাকাকালীন দুইবার লা লিগা শিরোপা, দুইবার সুপারকোপা ডি এসপানা আর একবার চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জেতেন। এসি মিলানে একবার জিতেছেন সিরি আ শিরোপা। অ্যাতলেতিকো মিনেইরোতে কোপা লিবাতাদোরেস এবং রিকোপার শিরোপা জিতেছেন। বার্সায় থাকাকালীন ২০০৫ ব্যালন ডি অর জিতেছেন রোনালদিনহো।

বাংলাদেশ সময়: ১৫২৩ ঘণ্টা, ১৭ অক্টোবর ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।