ঢাকা, মঙ্গলবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০২ জুলাই ২০২৪, ২৪ জিলহজ ১৪৪৫

ফুটবল

একদিন বার্সা ইস্যুতে মুখ খুলবেন মরিনহো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৯ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০১৭
একদিন বার্সা ইস্যুতে মুখ খুলবেন মরিনহো ছবি: সংগৃহীত

কোনো একদিন ২০০৮ সালে বার্সেলোনার কোচ হওয়ার সম্ভাবনা ব্যর্থ হওয়ার সত্য ঘটনা প্রকাশ করবেন বলে জানিয়েছেন হোসে মরিনহো। ২০১৩ সালে সাবেক বার্সা প্রেসিডেন্ট হুয়ান লাপোর্তা প্রকাশ করেছিলেন, চেলসি ছাড়ার পর (২০০৪-০৭) মরিনহো কাতালানদের কোচ হতে চেয়েছিলেন।

ওই সময়টা ফ্রাঙ্ক রাইকার্ডের (২০০৩-০৮) স্থলাভিষিক্ত হওয়ার সম্ভাব্য প্রার্থী ছিলেন বর্তমানে ম্যানচেস্টার ইউনাইটেডের ডাগআউট সামলানো মরিনহো। কিন্তু বার্সা তাদের ‘এ’ দলের দায়িত্বে থাকা পেপ গার্দিওলাকে সিনিয়র টিমের কোচ পদে নিযুক্ত করার সিদ্ধান্ত নেওয়ার পর ইন্টার মিলানে যোগ দেন এক সময় (১৯৯৬-২০০০) বার্সারই সহকারী কোচের দায়িত্ব পালন করা মরিনহো।

জোরালো সম্ভাবনা থাকা সত্ত্বেও ঠিক কী কারণে বার্সার কোচ হতে পারেননি তা অজানা। অদূর ভবিষ্যতে এই ইস্যুটি নিয়ে মুখ খুলবেন ‘স্বঘোষিত স্পেশাল ওয়ান’। এক সাক্ষাৎকারে পর্তুগিজ মরিনহো বলেন, ‘হয়তো কোনো একদিন সত্যটা প্রকাশ করতে সক্ষম হবো। আজ নয়। আমার ক্যারিয়ারের এসব কিছু নিজের মধ্যে রাখতে পছন্দ করি। হয়তো একদিন তা বলবো, যখন আমি বৃদ্ধ হবো। হয়তো। ’

২০১৩ সালে লাপোর্তা বলেছিলেন, ‘মরিনহো বার্সায় আসতে চেয়েছিলেন, কিন্তু এটা সম্ভব ছিল না কারণ আমরা কোচ হিসেবে গার্দিওলার সঙ্গে চুক্তি করার সিদ্ধান্ত নিয়েছিলাম। ’

ন্যু ক্যাম্পে ববি রবসন (১৯৯৬-৯৭) ও লুইস ফন গালের (১৯৯৭-২০০০) অধীনে কাজ করেছিলেন মরিনহো।

বাংলাদেশ সময়: ১৫৪৮ ঘণ্টা, ১৭ অক্টোবর, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।