ঢাকা, মঙ্গলবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০২ জুলাই ২০২৪, ২৪ জিলহজ ১৪৪৫

ফুটবল

বার্সায় যেতে ইচ্ছুক এমবাপ্পে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৬ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০১৭
বার্সায় যেতে ইচ্ছুক এমবাপ্পে ছবি: সংগৃহীত

প্যারিস সেন্ট জার্মেইতে (পিএসজি) নেইমার-এমবাপ্পে জুটি দুর্দান্ত গতিতেই ছুটছে। তবে এবার কিলিয়ান এমবাপ্পের বাবা বোমা ফাটিয়েছেন। তিনি জানিয়েছেন, তার ছেলে নাকি আগামী গ্রীষ্মে স্প্যানিশ ক্লাব বার্সেলোনায় যাওয়ার চিন্তা-ভাবনা করছে। এমবাপ্পের এজেন্ট জোসেফ মারিয়া মিনগুয়েলার দাবিও এমনটিই।

গ্রীষ্মকালীন ট্রান্সফার মার্কেটে নিজেদের চাহিদামতো খেলোয়াড় কিনতে পারেনি মেসির বার্সা। ফ্রান্সের এমবাপ্পেকে নিয়ে দারুণ আগ্রহ দেখায় বার্সা।

পাশাপাশি ব্রাজিলের কুতিনহো আর আর্জেন্টিনার ডি মারিয়াকে না পেলেও বার্সা নিয়ে আসে বরুশিয়া ডর্টমুন্ডের ফ্রান্স তারকা ওসমান ডেম্বেলেকে। জাতীয় দলে এমবাপ্পের সেই সতীর্থ বার্সায় খেলতে গিয়ে ইনজুরিতে সময় কাটাচ্ছেন।

গত ট্রান্সফারের সময় ফরাসি তারকা এমবাপ্পেকে নিয়ে আগ্রহ দেখায় স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ। তবে, রোনালদো-বেল-বেনজেমাদের নিয়ে গড়া আক্রমণভাগে তিনি খেলতে আগ্রহ দেখাননি। এদিকে, ফ্রেঞ্চ চ্যাম্পিয়ন মোনাকোর কাছ থেকে ধারে এমবাপ্পেকে দলে টেনে নেয় নেইমারের পিএসজি। স্প্যানিশ গণমাধ্যমের খবর, নেইমারের শূন্যস্থান পূরণে আগ্রহী এমবাপ্পে। সেক্ষেত্রে বার্সাকেই টার্গেটে রেখেছেন ১৮ বছর বয়সী এই ফরাসি তারকা।

এমবাপ্পের বাবা নাকি এর মধ্যে কথা বলে ফেলেছেন বার্সার প্রতিনিধির সঙ্গে। কথাবার্তা চূড়ান্ত হলে বার্সার পক্ষ থেকে ১২০ মিলিয়ন ইউরো আর আনুসঙ্গিক আরও ৩০ মিলিয়ন ইউরোতে চুক্তি হবে এমবাপ্পের।

এমবাপ্পের এজেন্ট জোসেফ মারিয়া মিনগুয়েলার দাবি, মোনাকোর সাবেক তারকা নিজেই বার্সায় যোগ দিতে চেয়েছিলেন। ১৫০ মিলিয়ন ইউরোতে এমবাপ্পেকে কিনতে পারতো বার্সা। তবে চুক্তি কেন সম্পন্ন হয়নি সেটি নিয়ে স্পষ্ট কিছু বলেননি বার্সায় মেসিকে চুক্তিবদ্ধ করাতে বড় ভূমিকা রাখা এজেন্ট মিনগুয়েলা।

এদিকে, ধারে খেলার মেয়াদ শেষ হলে এমবাপ্পের জন্য ১৮০ মিলিয়ন ইউরো গুণতে হবে ফরাসি ক্লাব পিএসজিকে। মিনগুয়েলা আরও যোগ করেন, ‘নেইমার পিএসজিতে যাচ্ছে শুনে এমবাপ্পে তখনই বলেছিল সে মেসির সাথে খেলতে চায়। রিয়ালের প্রস্তাবে সে জানিয়েছিল, শুধু রোনালদোর পাশে খেলতে চায়। কিন্তু, রিয়াল বেল-বেনজেমাদের ধরে রাখে। নেইমারও পিএসজিতে চলে যায়। আমি তার (এমবাপ্পে) বাবার সঙ্গে কথা বলেছি। এখন সে শুধু বার্সাতেই যোগ দিতে চাইছে। আমি বার্সার প্রেসিডেন্ট জোসেফ মারিয়া বার্তোমেউকেও জানিয়েছি ব্যাপারটা। ’

আটটি গোল করে চ্যাম্পিয়নস লিগ ইতিহাসে কিশোর বয়সের খেলোয়াড় হিসেবে সর্বোচ্চ স্কোরারের কীর্তিতে নাম লিখিয়েছেন সম্ভাবনাময় এমবাপ্পে। নতুন মৌসুমে তার ক্লাবের শুরুটাও হয়েছে দুর্দান্ত।

বাংলাদেশ সময়: ১৯৩৩ ঘণ্টা, ১৯ অক্টোবর ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।